বৃহস্পতিবার, এপ্রিল ১১, ২০২৪

বাউয়েটের নবনিযুক্ত উপাচার্য মোঃ শাহীনুর আলম

যা যা মিস করেছেন

মোঃ আতাউর রহমান
লালপুর( নাটোর) প্রতিনিধি

বাউয়েট (বাংলাদেশ র্আমি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি) কাদিরাবাদ, নাটোরঃ গত ৩১ মে ২০২৩ তারিখে এক অনাঢ়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে বাউয়েট এর উপাচার্য হিসেবে যোগদান করেন ব্রিগেডিয়ার জেনারেল মোঃ শাহীনুর আলম, এসপিপি, পিইঞ্জ। তিনি প্রাক্তন উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মোস্তফা কামাল (অব.) এর স্থলাভিষিক্ত হলেন। উপাচার্যের দায়িত্ব গ্রহণ ও হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার কর্নেল মোহাম্মদ হামিদুল হক, পিএসসি (অব.), রেজিস্ট্রার লেফটেন্যান্ট কর্নেল শেখ শামীম হোসেন (অব.), বিভিন্ন অনুষদের ডিনগণ, বিভাগীয় প্রধানগণ, প্রক্টর, ছাত্র কল্যাণ উপদেষ্টা এবং ডেপুটি রেজিস্ট্রারগণ।
নবনিযুক্ত উপাচার্য বাউয়েটে যোগদানের পূর্বে মিলিটারি ইনিস্টিটিউট অব সাইন্স এন্ড টেকনোলজি (এমআইএসটি) এর মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর এবং সাইন্স এন্ড হিউম্যানিটিজ বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি শিক্ষাগত জীবনে বাংলাদেশ ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বুয়েট) থেকে ব্যাচেলর অব সাইন্স ইন মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং এবং ঢাকা ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (ডুয়েট) থেকে মাস্টার অব সায়েন্স ইন মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং ডিগ্রি অর্জন করেন। এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফ্যাকালটি অব বিজনেস স্টাডিজ থেকে এমবিএ (এইচআর) ডিগ্রি অর্জন করেন। বর্তমানে ডুয়েটে পিএইচডি ফেলো হিসেবে কাজ করছেন। তার ১৭ টি গবেষণা আর্টিকেল দেশি-বিদেশি জার্নালে প্রকাশিত হয়েছে।
তিনি ২০২১ সালে সেনা পারদর্শিতা পদক এবং প্রফেশনাল ইঞ্জিনিয়ার সম্মান অর্জন করেন। নবনিযুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মোঃ শাহীনুর আলম, এসপিপি, পিইঞ্জ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার গুণগত মান বৃদ্ধি এবং সমৃদ্ধির জন্য সকলের সহযোগিতা কামনা করেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security