মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪

সেমস গ্লোবাল ইউএসএ”র আয়োজনে মেডিকেল ও কৃষি বিষয়ক তিনদিন ব্যাপী আন্তর্জাতিক প্রদর্শনী

যা যা মিস করেছেন

সেমস-গ্লোবাল ইউএসএ এবং সেমস-বাংলাদেশ এর যৌথ আয়োজনে আগামী ২৫ মে থেকে শুরু হতে যাচ্ছে “১৪তম মেডিটেক্স বাংলাদেশ ২০২৩ ইন্টারন্যাশনাল এক্সপো”, “৬ষ্ঠ ইন্টারন্যাশনাল হেলথ ট্যুরিজম অ্যান্ড সার্ভিসেস এক্সপো বাংলাদেশ ২০২৩” এবং “৬ষ্ঠ ফুড এন্ড এগ্রো বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো ২০২৩”। এই প্রদর্শনী চলাকালীন সময় একই সাথে অনুষ্ঠিত হবে “৯ম ফার্মা বাংলাদেশ ২০২৩ এক্সপো”,”৭ম বাংলাদেশ ক্লিনিক্যাল ল্যাব এক্সপো ২০২৩” এবং “৩য় ঢাকা ইন্টারন্যাশনাল প্লাস্টিক, প্যাকেজিং এবং প্রিন্টিং এক্সপো ২০২৩।”

২৭ মে পর্যন্ত ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি), ঢাকায় তিন দিনব্যাপী এই প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

মেডিটেক্স, হেলথ ট্যুরিজম এবং ফুড এন্ড এগ্রো এক্সপো এই শিল্পের ক্রেতা ও বিক্রেতাদের জন্য একটি ওয়ানস্টপ প্লাটফর্ম। অত্যাধুনিক মেডিকেল ইকুইপমেন্টস, স্বাস্থ্য পর্যটন খাতের উন্নত প্রযুক্তি, খাদ্য, কৃষি ও প্লাস্টিক শিল্পের অত্যাধুনিক সরঞ্জাম, উন্নত প্রযুক্তি, পণ্য এবং সেবা নিয়ে প্রস্তুতকারক ও সরবরাহকারীদের পণ্য এবং পরিষেবাগুলি প্রদর্শনের জন্য অবিশ্বাস্য সুযোগ হিসাবে কাজ করবে।এ ধরনের আয়োজন স্থানীয় ও আন্তর্জাতিক প্রত্যক্ষ বিনিয়োগ বাড়ানোর পাশাপাশি শিল্পায়ন ত্বরান্বিত করতে, রপ্তানি আয় বাড়াতে এবং বৈদেশিক রিজার্ভ অর্জনের নতুন সুযোগ প্রদান করবে এবং বাংলাদেশের অর্থনীতিতে নতুন মাত্রা যোগ করবে।
উল্লেখ্য, এ প্রদর্শনী উদ্বোধন করবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় এর মাননীয় মন্ত্রী জনাব শ ম রেজাউল করিম এমপি।

“১৪তম মেডিটেক্স বাংলাদেশ ২০২৩ ইন্টারন্যাশনাল এক্সপো” এবং “৬ষ্ঠ ইন্টারন্যাশনাল হেলথ ট্যুরিজম অ্যান্ড সার্ভিসেস এক্সপো বাংলাদেশ ২০২৩” বাংলাদেশের স্বাস্থ্যসেবা শিল্পের জন্য অপরিহার্য কারণ এটি হাসপাতাল, ফার্মাসিউটিক্যাল সেক্টর এবং অত্যাধুনিক চিকিৎসা সরঞ্জামের সাথে বিশ্বব্যাপী শীর্ষস্থানীয় কোম্পানিগুলির স্বাস্থ্যসেবা, হাসপাতাল পরিষেবা, হেলথ ট্যুরিজম সার্ভিস এবং কন্সালটেশন সার্ভিস প্রদর্শনের সুযোগ তৈরি করে। এটি বিজনেস টু বিজনেসের (B2B) চমৎকার একটি প্ল্যাটফর্ম। এই প্রদর্শনী চলাকালীন একই সাথে অনুষ্ঠিত হবে “৯ম ফার্মা বাংলাদেশ ২০২৩ এক্সপো” এবং “৭ম বাংলাদেশ ক্লিনিক্যাল ল্যাব এক্সপো ২০২৩।”

“৬ষ্ঠ ফুড এন্ড এগ্রো বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো ২০২৩” এবং “৩য় ঢাকা ইন্টারন্যাশনাল প্লাস্টিক, প্যাকেজিং এবং প্রিন্টিং এক্সপো ২০২৩” খাদ্য, কৃষি এবং প্লাস্টিক প্রস্তুতকারক ও সরবরাহকারীদের পণ্য এবং পরিষেবাগুলি প্রদর্শনের জন্য অবিশ্বাস্য সুযোগ হিসাবে কাজ করবে। এজেন্ট, পরিবেশক, আমদানিকারক, ট্রেডিং কোম্পানি, পাইকারী ও খুচরা বিক্রেতা, হোটেল ব্যবসায়ী, ব্যবসায়িক প্রতিনিধি, রেস্তোরাঁসহ সারা বিশ্ব থেকে গ্রাহক এবং অন্যান্য ক্রেতারা এই এক্সপোতে অংশগ্রহণ করবেন।

এই প্রদর্শনীগুলো বাংলাদেশের অন্যতম বৃহত্তম আন্তর্জাতিক প্রদর্শনী। এই প্রদর্শনীগুলোতে, ৪৫০ টির বেশি বুথ সহ ২৩০ টিরও বেশি কোম্পানি ১০ টি দেশের প্রতিনিধিত্ব করছে। উল্লেখ্য, “৬ষ্ঠ ইন্টারন্যাশনাল হেলথ ট্যুরিজম অ্যান্ড সার্ভিসেস এক্সপো বাংলাদেশ ২০২৩” এর প্ল্যাটিনাম স্পন্সর চেন্নাই ফার্টিলিটি সেন্টার।

প্রদর্শনীগুলো প্রতিদিন সকাল ১০.৩০ থেকে রাত ৮.০০ পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে। বিস্তারিত তথ্যের জন্য ভিজিট করুন: https://www.cems-meditex.com/ এবং https://www.cems-foodexpo.com/

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security