বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪

মানিকছড়িতে ইউনিয়ন পর্যায়ে এ্যাডভোকেসি এন্ড নেটওয়ার্কিং ফোরাম সভা অনুষ্ঠিত

যা যা মিস করেছেন

মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি:- খাগড়াছড়ির মানিকছড়িতে বেসরকারি উন্নয়ন সংস্থা কারিতাস সিপিপি পিএইপি-২ প্রকল্প’র উদ্যোগে এ্যাডভোকেসি এন্ড নেটওয়ার্কিং ফোরাম’র সভা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (২৩ মে) সকাল ১০টায় মানিকছড়ি ইউনিয়ের দক্ষিণ ফকিরনালা পাড়া ও বিকেল ৪টায় উপজেলার তিনটহরী ইউনিয়নের কুঞ্জরী পাড়া এলাকায় ইউনিয়ন পর্যায়ে ফোরামের উপকারভোগী সদস্য, পাড়া কার্বারী, শিক্ষক, ধর্মীয় গুরু, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গসহ ২৫ জন ফোরাম সভায় উপস্থিত ছিলেন।
এতে ঢাকা সেন্ট্রাল অফিসের কর্মসূচী কর্মকর্তা নাজমুল হক ( ইসিএফএস), বান্দরবান প্রকল্প অফিসের জুনিয়র কর্মসূচী কর্মকর্তা উসিনু মারমা, প্রকল্প’র মাঠ কর্মকর্তা মো. সোলায়মান, মাঠ সহায়ক মিল্টন বিশ্বাস, মিতা তঞ্চঙ্গ্যা, হিমেল চাকমা, আবাইশি মারমা উপস্থিতি ছিল।
সভায় সকল সদস্যরা তাদের পাড়া পর্যায়ে বয়স্ক ভাতা, বিধবা ভাতা, বিনামূল্যে সোলার প্যানেল স্থাপন ও স্যানিটেশন সমস্যাসহ পাড়া পর্যায়ের বিভিন্ন সমস্যা তুলে ধরে তা নিরসনের পরিকল্পনা প্রণয়ন করা হয়েছে। তাছাড়া পাড়া পর্যায়ে বাল্যবিবাহ রোধের উপরও গুরুত্বারোপ করা হয়েছে। সেই সাথে আশ্রয়ন প্রকল্পের জন্য জমি দেয়ার পরিকল্পনা করা হয়। কেননা আশ্রয়নের জন্য জমি নির্ধারন করা গেলে সরকারি ঘর বরাদ্দ পাওয়া সাপেক্ষে উন্নত জীবনযাপনের সুব্যবস্থা হবে বলে ফোরাম সভায় আলোচনা করা হয়।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security