বৃহস্পতিবার, এপ্রিল ১১, ২০২৪

৮ দফা দাবিতে জাতীয় কৃষক খেতমজুর সমিতির মাসব্যাপী কর্মসূচি

যা যা মিস করেছেন

 

জাতীয় কৃষক খেতমজুর সমিতির কেন্দ্রীয় কমিটির সভা থেকে ৮ দফা দাবিতে ১৬ মে থেকে ১৫ জুন-২০২৩ পর্যন্ত মাসব্যাপী প্রচার আন্দোলন সংগ্রামের মাস ঘোষনা করে।
আজ শুক্রবার (১২ মে) বিকাল চারটায় জাতীয় কৃষক খেতমজুর সমিতির কেন্দ্রীয় কমিটি নীল রতন ধর রোডে অবস্থিত সংগঠনের যশোর জেলা কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ কর্মসূচি ঘোষণা করে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু।

এ সময় আরও উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি অধ্যাপক আব্দুস সাত্তার, নিমাই মন্ডল, গাজী আব্দুল হামিদ, জিল্লুর রহমান ভিটু, তসলিম উর রহমান, নজরুল ইসলাম, আব্দুল কাদের, গাজী নওশের, মোফাজ্জেল হোসেন মন্জু, রেবতি বর্মন, কালা চাঁদ প্রমুখ।
ঘোষিত ৮ দফা দাবির মধ্যে রয়েছে-১. সরকারি উদ্যোগে ইউনিয়ন পর্যায়ে ক্রয় কেন্দ্র খুলে সরাসরি সহজ শর্তে কৃষকের কাছ থেকে ৫০ লক্ষ টন ধান ক্রয়,২. সারের বর্ধিত মূল্য প্রত্যাহারসহ সরকার নির্ধারিত মূল্যে সার প্রাপ্তি নিশ্চিত,৩.ধানসহ সকল কৃষি পন্যের লাভ জনক মূল্য নিশ্চিত ,৪.কৃষি কাজে বিনামূল্যে পর্যাপ্ত বীজ ও ভেজাল মুক্ত কীটনাশক সময় মত সরবরাহ এবং কৃষি কাজে নিরবিচ্ছিন্ন সেচ প্রদান করা,৫.নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম কমাতে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহন ও রেশনিং ব্যবস্থা চালু করা,
৬.তিস্তাসহ ভারতের সাথে অভিন্ন নদীসমুহের পানির নায্য হিস্যা আদায়ে কার্যকর উদ্যোগ নেওয়া এবং ভবদহ সমস্যার স্থায়ী সমাধান করা,৭. দূর্নীতি, লুটপাট, অর্থ পাচার বন্ধ করে দূর্নীতিবাজদের আটক ওবিচার করা এবং পাচারকৃত অর্থ ফেরত আনার কার্যকর উদ্যোগ গ্রহন করা ও ৮. ড়িজিটাল নিরাপত্তা আইন বাতিল করা এবং ভোটাধিকার সহ গণতান্ত্রিক অধিকার নিশ্চিত করা
উল্লেখযোগ্য ইতিপূর্বে আজ সকালে সংগঠনের সভাপতি কৃষক নেতা অধ্যাপক আব্দুস সত্তারের সভাপতিত্বে জাতীয় কৃষক খেতমজুর সমিতি কেন্দ্রীয় কমিটির সভায় ধানসহ উৎপাদিত সকল কৃষি পন্যের লাভ জনক মূল্য প্রদানের জোর দাবি জানিয়ে বক্তারা কৃষকের কাছ থেকে সরাসরি ধান ক্রয়ের দাবি জানান এবং চাল ক্রয়ের সিদ্ধান্তের বিরোধিতা করে বলেন ধান কৃষকের, চাল মিল মালিকের।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security