মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

মধ্যবিত্তের ইদ বাজারে অর্ধেকেরও কমমূল্যে বিক্রি হচ্ছে ৯টি বিভিন্ন ভোজ্যপণ্য

যা যা মিস করেছেন

মধ্যবিত্তের ইদ বাজারে অর্ধেকেরও কমমূল্যে বিক্রি হচ্ছে ৯টি বিভিন্ন ভোজ্যপণ্য
স্বীকৃতি বিশ্বাস, যশোরঃ

যশোরের স্বেচ্ছাসেবী সংগঠন আইডিয়া সমাজকল্যাণ সংস্থা কর্তৃক আয়োজিত মধ্যবিত্তের ইদ বাজারে ৫৫৭ টি পরিবারের মাঝে ১২৭০ টাকার ৯ টি ভোজ্যপণ্য ৫৩৫ টাকায় বিক্রি করা হয়েছে।

আজ( মঙ্গলবার) দুপুরে স্বেচ্ছাসেবী সংগঠনটি ‘আইডিয়া-সানাবিল লস প্রোজেক্টের অধীনে ব্যতিক্রমী মধ্যবিত্তের ইদ বাজারের আয়োজন করে।

যশোরের জেলা প্রশাসক জনাব তমিজুল ইসলাম খান
‘মানবকল্যাণে আমরা ঠকতে চাই’ স্লোগানকে সামনে রেখে শিক্ষার্থীদের বসানো এই ভিন্নধর্মী বাজার পরিদর্শন গিয়ে নিম্নবিত্ত মানুষের মাঝে স্বহস্তে পণ্য বিতরণ করেন এবং শিক্ষার্থীদের বসানো এই ভিন্নধর্মী বাজারের ভূয়সী প্রসংসাসহ ব্যতিক্রমী উদ্যোগ গ্রহনের জন্য ধন্যবাদ জানান।

উল্লেখ্য বাজারে যে গরুর মাংস ৭২০ টাকা লসের বাজারে মিলছে ২৯০ টাকায়, ১৪০ টাকা কেজির পোলাও চাল ৮০ টাকায়,১৮৭ টাকার সোয়াবিন তেল ১২০ টাকা লিটার ও ১২০ টাকার চিনি ৪৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। সেই সাথে সেমাই, বাদাম, কিসমিস, গুঁড়োদুধ ও মাংসের মশলা ঈদ উপহার হিসেবে বিনামূল্যে দেওয়া হয়েছে।
অর্থাৎ বাজারে যে পণ্যের দাম ১হাজার ২৭০ টাকা সেই পণ্য একজন ক্রেতা অর্ধেকেরও কমমূল্যে অর্থাৎ ৫৩৫ টাকায় কিনতে পারছেন।

প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা ও প্রধান উপদেষ্টা যশোর সরকারি এম এম কলেজের সহকারী অধ্যাপক মো. হামিদুল হক বলেন, এটি মধ্যবিত্তের সাধ্যের মধ্যে ক্রয়ক্ষমতা ফিরিয়ে আনার ক্ষুদ্র প্রচেষ্টা। আমার এক ঝাঁক শিক্ষার্থী যোগ হয়ে মাসব্যাপী মানবকল্যাণে ঠকতে চাওয়ার জন্য প্রতিজ্ঞাবদ্ধ হয়েছিল। সেখানে যুক্ত হয়েছেন বিত্তবান ও সমাজের মহৎ মানুষ।

প্রসঙ্গত, রোজার মাসে চলা মাসব্যাপি এ কর্মসূচি আজ শেষ হলো।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security