সোমবার, এপ্রিল ১৫, ২০২৪

বগুড়ায় মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড

যা যা মিস করেছেন

নিজস্ব প্রতিনিধি, বগুড়া
অসহনীয় গরমে বিপর্যস্ত হয়ে পড়েছে বগুড়ার জনজীবন। গেল কয়েকদিন থেকে এ জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ। বগুড়ায় এ মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করেছে আবহাওয়া অধিদপ্তর।
বুধবার (১২ এপ্রিল) বেলা ৩টার দিকে চলতি বছরের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৭ দশমিক ৪ ডিগ্রি। বিষয়টি নিশ্চিত করেছেন বগুড়া আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক সৈয়দ গোলাম কিবরিয়া।
গোলাম কিবরিয়া জানান, বগুড়ায় আজ বুধবার ৩৭ দশমিক ৪ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। যা এই মৌসুমের এখন পর্যন্ত সর্বোচ্চ। এর আগে ১০ এপ্রিল জেলায় সর্বোচ্চ ৩৭ দশমিক ২ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এ রকম তাপমাত্রা আরও এক সপ্তাহ থাকতে পারে। এজন্য বৃষ্টিপাতের সম্ভাবনা খুব কম।
বৃষ্টিপাত না হওয়ায় এর প্রভাব পড়তে শুরু করেছে জীববৈচিত্রের ওপর। তাপদাহে রোজাদারদের কষ্টও বেড়েছে। রোজার মাস হওয়ায় একটু স্বস্তি পেতে ঠান্ডা শরবত, পানি, আইসক্রিম খেয়েও তৃষ্ণা মেটাতে পারছে না মানুষ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security