সোমবার, এপ্রিল ৮, ২০২৪

গাইবান্ধায় স্বাস্থ্য দিবসের কর্মসূচী পালন করলো ফ্রেন্ডশিপ

যা যা মিস করেছেন

তাসলিমুল হাসান সিয়াম, গাইবান্ধা প্রতিনিধি: উত্তরের  জেলা গাইবান্ধায় স্বাস্থ্য দিবসের কর্মসূচী পালন করলো সামাজিক সংস্থা ফ্রেন্ডশিপ। ৭ এপ্রিল ছুটির দিন থাকায় জেলা সিভিল সার্জনের সাথে যৌথভাবে স্বাস্থ্য দিবসের কর্মসূচী পালন করা হয় সোমবার (১০ এপ্রিল)। এ উপলক্ষে সকালে আয়োজন করা হয় সচেতনতামূলক র‌্যালি। গাইবান্ধা সিভিল সার্জন অফিস থেকে শুরু হওয়া র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ মোড় প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে সকাল ১১টায় শুরু হয় স্বাস্থ্য দিবসের আলোচনা।

”সবার জন্য সুস্বাস্থ্য” দিবসটির প্রতিপাদ্য অনুসারে গাইবান্ধা জেলায় স্বাস্থ্যসেবার প্রেক্ষাপট তুলে ধরেন জেলা সিভিল সার্জন ডা. আব্দুল্লাহ হেল মাফি। প্রধান অতিথির বক্তব্যে তিনি জানান, প্রান্তিক জনগোষ্ঠির জন্য স্বাস্থ্যসেবা বেশি জরুরী। বিশেষ করে মূল ভূখন্ড থেকে বিচ্ছিন্ন গাইবান্ধার চরাঞ্চলে স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সবার প্রতি আহবান জানান তিনি।

গাইবান্ধার প্রান্তিক অঞ্চলে সুবিধা বঞ্চিতদের জন্য স্বাস্থ্যসেবার কিছু ইতিবাচক দিক তুলে ধরেন ফ্রেন্ডশিপের জেষ্ঠ্য প্রকল্প সমন্বয়ক জিএম আব্দুর রহিম। তিনি জানান, প্রত্যন্ত চরে ইপিআই টিকাদান কর্মসূচীর ৯৫ ভাগই বাস্তবায়ন হয়েছে ফ্রেন্ডশিপের সহায়তায়। গাইবান্ধার তিনটি উপজেলার পরিবার-পরিকল্পনা অফিস থেকে বেস্ট এনজিও অ্যাওয়ার্ডও পেয়েছে সংস্থাটি।

স্বাস্থ্য দিবসের আলোচনায় যোগ দেন, জেলা সুপারিটেন্ডেন্ট ডা. মাহবুর রহমান, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাজমুস সাকিব, ফ্রেন্ডশিপের জেষ্ঠ্য প্রকল্প সমন্বয় জিএম আব্দুর রহিম, সহকারী প্রকল্প সমন্বয়ক স্বপন বর্মন, প্রকল্প কর্মকর্তা গিয়াস উদ্দিন মোল্লা, হাসান আলী, জাহাঙ্গীর আলম, সদর হাসপাতালের সিনিয়র নার্স এবং ফ্রেন্ডশিপের প্যারামেডিকরা।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security