সোমবার, এপ্রিল ১৫, ২০২৪

বরগুনায় ২৬মার্চ ২৬ মিনিটে বিশ্বরেকর্ড গরবে গ্লোবাল ল’ থিংকার্স সোসাইটি

যা যা মিস করেছেন

অলিউল্লাহ্ ইমরান, বরগুনাঃ ‘এক সাথে বিশ্বগড়ি’ এমন স্লোগানে সকল জঞ্জালকে উপেক্ষা করে আবারও সবুজে ঢেকে দিবে চির সবুজের এই সোনার বাংলাদেশকে। এরই ধারাবাহিকতায় আগামী ২৬ মার্চ ‘সবুজ যুদ্ধ, সবুজে মুক্তি’ প্রতিপাদ্যকে ধারণ করে গ্লোবাল ল’ থিংকার্স সোসাইটি বিশ্বরেকর্ড গড়তে “সবুজ মানব প্রাচীর” তৈরি করার উদ্যোগ গ্রহন করেছে।

এ উপলক্ষে বরগুনা প্রেসক্লাব মিলনায়তনে রোববার (১৯ মার্চ) সন্ধ্যায় সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভা করেন।

এসময় তারা বলেন- পরিবেশ রক্ষা করা এবং পরিবেশের সাথে মানুষের মূল সংযোগ তৈরি করতে এই উদ্দেশ্যকে সামনে রেখে এবং বর্তমান সময়ের পরিস্থিতিতে পরিবশ চরম সঙ্কটে। একই সাথে পরিবেশ দূষণে বাংলাদেশ আজ শীর্ষে অবস্থান করছে। বাংলাদেশের পরিবেশ রক্ষার জন্য সারা দেশব্যাপী ১ মিলিয়ন গাছ লাগানোর উদ্যোগ নিয়েছি। সেই উপলক্ষে আমরা বাংলাদেশের স্বাধীনতা দিবসে পরিবেশ রক্ষায় অঙ্গীকারাবদ্ধ এবং বৃক্ষ রোপনের জন্য তহবিল সংগ্রহ করতে বাংলাদেশ সহ সারা বিশ্বব্যাপী “সবুজ মানব প্রাচীর” একটি মানববন্ধন গড়ার মাধ্যমে বিশ্ব রেকর্ড করার প্রস্তুতি নিচ্ছি। এরই ধারাবাহিকতায় গ্লোবাল ল’ থিংকার্স সোসাইটি (জিএলটিএস) অগ্রণী ভূমিকা পালন করছে।

এটি আগামী ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসের দিন বরগুনা সদর উপজেলার উরবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে সকাল সাড়ে ১০ টার দিকে ২৬ মিনিটের জন্য “সবুজ মানব প্রাচীর” করা হবে এবং জলবায়ু পরিবর্তন জনিত দাবি বিশ্বের সামনে তুলে ধরা হবে। সেই সাথে বরগুনাতে জলবায়ু পরিবর্তনের ক্ষয়ক্ষতি নিয়ে বরগুনা জেলা প্রশাসক এর হাতে একটি স্মারকলিপি প্রদান করা হবে।

এমন আহ্বান জানিয়ে গ্লোবাল ল’ থিংকার্স সোসাইটি (জিএলটিএস)’র বরগুনা জেলায় আগামী ছয় (০৬) মাসের জন্য একটি পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন সংগঠনটির চিফ অপারেটিং অফিসার মাহিন মেহরাব অনিক।

কমিটিতে জেলা লিডার হিসেবে রাকিবুল হাসান তানিম, যুগ্ম জেলা লিডার ফাহাদ বিন আবিদ, সেক্রেটারী জেলা লিডার ফারহানা আক্তার তোয়া, সাংগঠনিক সম্পাদক লিডার মুন্না, প্রোগ্রাম সমন্বয়ক লিডার বায়জিদ খান, উন্নয়ন ও গণ সংযোগ লিডার রুবায়েদ আনাম, তথ্য, যোগাযোগ ও গবেষণা সম্পাদক মো. সানাউল্লাহ্ রিয়াদ, যুগ্ম তথ্য, যোগাযোগ ও গবেষণা সম্পাদক অলিউল্লাহ ইমরান, ব্র্যান্ডিং লিডার নাজমুল ইসলাম সিফাত, মানবসম্পদ সম্পাদক নূর-এ জান্নাত বুশরা, স্কুল সমন্বয়ক লিডার জুবায়ের। এছাড়াও এশা, শিপ্লু, নিলয়, জুই ও রুশাদকে নির্বাহী লিডার হিসেবে নির্বাচিত করা হয়।

“সবুজ মানব প্রাচীর” একটি মানববন্ধন করার মাধ্যমে বিশ্বরেকর্ড গড়ার উদ্যোগ ও দেশকে সবুজে সবুজায়ন করতে বরগুনা প্রেসক্লাব’র সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় আলোচনা করেন- প্রেসক্লাব’র সভাপতি অ্যাড. সঞ্জীব কুমার দাস, সাধারণ সম্পাদক জাফর হাসেন হাওলাদার, মনির হোসেন কামাল, অ্যাড. সোহেল হাফিজ, অ্যাড. মোস্তফা কাদের, আবু জাফর মো. সালেহ্। এছাড়াও প্রেসক্লাব’র সদস্য ও সহযোগী সদস্যগণ উপস্থিত ছিলেন।

“সবুজ মানব প্রাচীর” একটি মানববন্ধন করার মাধ্যমে বিশ্ব রেকর্ড গড়ার উদ্যোগ ও দেশকে সবুজে সবুজায়ন করার বিষয়টিকে সাধুবাদ জানিয়ে বিগত দিনের ন্যায় সকল ভালো কাজ ও উন্নয়নের সাথে যেভাবে বরগুনা প্রেসক্লাব ছিলো; ঠিক তেমনিভাবে গ্লোবাল ল’ থিংকার্স সোসাইটি (জিএলটিএস)’র এমন উদ্যোগ ও আগামীর ভালো কাজের সাথে বরগুনা প্রেসক্লাব থাকবে। এসময় হলরুমের ফি পাঁচ হাজার টাকা সংগঠনটিকে ডোনেট করেন প্রেসক্লাব কর্তৃপক্ষ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security