মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

অবশেষে মেয়েকে প্রকাশ্যে আনলেন সুবহা!

যা যা মিস করেছেন

ঢাকাই সিনেমার নবাগত চিত্রনায়িকা হুমায়রা সুবহা। ক্যারিয়ারের চেয়ে ব্যাক্তিজীবন নিয়েই আলোচনায় থাকেন বেশি। তার প্রেম-বিয়ে নিয়ে কম জলঘোলা হয়নি। তবে জীবনে আর কখনো বিয়ে না করলেও আফসোস নেই নায়িকার। কারণ, মেয়ের মতোই এক ছোট বোন আছে তার।

সোশ্যাল মিডিয়ায় ছোট বোনের সঙ্গে ছবি পোস্ট করে তাকে ‘মেয়ে’ বলেই আখ্যা দিয়েছেন সুবহা। তিনি লিখেছেন, আমার জীবনের একটা ইন্টারেস্টিং বিষয় আপনাদের সঙ্গে শেয়ার করব। আমার একটা মেয়ে আছে। অবাক হলেন তাই না? হওয়ারই কথা। জন্ম না দিয়ে কী করে মা হওয়া যায়। কারণ, ছোট্ট থেকে আমার ছোট বোনকে মেয়ের মতো পালন করেছি। অবশ্যই জন্ম না দিয়েও মা হওয়া যায়। শুধু জন্ম দিলেই মা হওয়া যায় না।

তিনি আরো লেখেন, অনেক মহিলাকে দেখেছি নিজে বাচ্চা জন্ম দিয়ে, বাচ্চাকে রাস্তায় ফেলে দিয়ে নিজের স্বার্থের জন্য আরেক জায়গায় বিয়ে করে। বাচ্চার খবরও নেয় না। অথচ, আমার ছোট বোনকে আমি ছোট থেকে আমার মেয়ের মতো দেখেছি। এটা যারা আমার কাছের বন্ধু-বান্ধব এবং আত্মীয়-স্বজন তারা জানে। আমি তাকে কতটা আদর করি। আমাকে অনেকেই বলেছে, মানুষ নিজের বাচ্চাকে এত আদর করে না। তুমি তোমার বোনকে এত ভালোবাসো কেন?

নায়িকার ভাষ্য, আমার আম্মু যখন গ্রাজুয়েশন নিচ্ছিল তখন ওর জন্ম হয়। সে সবচেয়ে ছোট। ছোট থেকেই বরাবর আমার পুতুল ভালো লাগতো। আর সে বেশ সুন্দর হয়েছিল। তখন আমিও বেশ ছোট ছিলাম। তাই, কোনোরকম কোলে নিতে পারতাম। আমার পড়াশোনার পাশাপাশি ওকে নিয়ে খেলতাম, ঘুম পারানো, খাওয়ানো সব করতাম। প্রায় ১০ বছর ধরে সে আমার কাছেই মানুষ। যখনই দোকানে যাই, নিজের জন্য কিছু কেনার আগে ওর জন্য কিনি। আমি তাকে ছাড়া দুইদিনও থাকতে পারি না।

সুবহা যোগ করেন, আমাদের দুই বোনের এটাচমেন্টটা মা-মেয়ের মতো। আবার কখনো কখনো বান্ধবীর মতো। শুধু জন্ম দিলেই যদি মা হওয়া যেত, তাহলে রাস্তায় এবং ডাস্টবিনের আবর্জনায় এত এত বাচ্চা পড়ে থাকত না। মা হতে গেলে মমতাময়ী হতে হবে, সেক্রিফাইস করার একটা মন মানসিকতা থাকতে হবে। ওকে আমি এতই ভালোবাসি, আমার মনে হয় কখনও নিজের বাচ্চা হইলেও আমি এত ভালোবাসব না।

তিনি বলেন, জীবনে যদি আর কখনো বিয়ে না করি, আফসোস নেই। কারণ, আমার মেয়ের মতোই আমার একটা বোন আছে। সবাই তার জন্য দোয়া করবেন।

 

দ্যা মেইল বিডি/এইচএসএস

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security