সিলেটের আরো ৬০৬ পরিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ণ প্রকল্পের উপহারের ঘর পেতে যাচ্ছে। আগামী ২২ মার্চ ঘরগুলোর চাবি হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করা হবে।

জানা গেছে, জেলার ৬০৬টি পরিবারকে জমিসহ গৃহ প্রদান করার মাধ্যমে ফেঞ্চুগঞ্জ, দক্ষিণ সুরমা, কানাইঘাট ও জৈন্তাপুর উপজেলাকে ‘ভূমিহীন ও গৃহহীনমুক্ত’ হিসেবে ঘোষণা করা হবে।

প্রধানমন্ত্রী গোয়াইনঘাট উপজেলার নন্দীরগাঁও আশ্রয়ণ প্রকল্পে ভার্চুয়াল মাধ্যমে সংযুক্ত থেকে গৃহ হস্তান্তর কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন।

সিলেট জেলা প্রশাসন জানায়, সিলেট জেলার ৫ হাজার ৫৬৩টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে এ পর্যন্ত ৪ হাজার ১৮৯টি পরিবারকে জমিসহ ঘর দেওয়া হয়েছে। এ পর্যন্ত মোট ৫ হাজার ৪৫৩টি গৃহ নির্মাণের বরাদ্দ হয়েছে।

১ম পর্যায়ে বরাদ্দপ্রাপ্ত ৩ হাজার ১৩১টি গৃহ, ২য় পর্যায়ের ১১৫টি এবং ৩য় পর্যায়ের ১ হাজার ১৫৮টি গৃহের মধ্যে ১ হাজার ১২৮টি গৃহের নির্মাণকাজ শেষ হয়েছে। আগামী জুন মাস নাগাদ জেলার আরো সাতটি উপজেলাকে ‘ভূমিহীন ও গৃহহীনমুক্ত’ ঘোষণার প্রয়াস চলমান রয়েছে।

জেলা প্রশাসক মো. মজিবর রহমান বলেন, এ প্রক্রিয়া সম্পন্ন হলে ২০২৩ সালের শেষ নাগাদ সিলেট জেলাকে সম্পূর্ণ ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করা সম্ভব হবে। সেই লক্ষ্য নিয়ে কাজ করছি আমরা।

দ্যা মেইল বিডি/এইচএসএস

Share.
Leave A Reply

Exit mobile version