...
বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪

সমসাময়িক সাংবাদিকতা ও ডিজিটাল প্ল্যাটফর্ম শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

যা যা মিস করেছেন

সিলেট লেখক ফোরামের উদ্যোগে সমসাময়িক সাংবাদিকতা ও ডিজিটাল প্ল্যাটফর্ম শীর্ষক দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ১১ মার্চ শনিবার সিলেট শহরের মিরের ময়দানস্থ ফারমিস গার্ডেন এর কনফারেন্স হলে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালা শেষে ফোরাম সভাপতি সাংবাদিক কবি নাজমুল ইসলাম মকবুল এর সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট সাংবাদিক ইউনিয়ন (এসইউজে), ব্যুরো চিফ, দৈনিক কালবেলা সিলেট ব্যুরো লিয়াকত শাহ ফরিদী।

প্রধান আলোচকের বক্তব্য রাখেন প্রথম আলো নর্থ আমেরিকা স্পেশাল করেসপন্ডেন্ট জুয়েল সাদত। বিশেষ অতিথির বক্তব্য রাখেন চ্যানেল এস ইউ,কের বিশেষ প্রতিনিধি সিনিয়র সাংবাদিক আব্দুল মালিক জাকা, বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) এর সিলেট ব্যুরো চিফ ও সিলেট অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মকসুদ আহমদ মকসুদ।
প্রধান অতিথি লিয়াকত শাহ ফরিদী সমসাময়িক সাংবাদিকতা ও ডিজিটাল প্ল্যাটফর্ম বিষয়ের উপর বিস্তর আলোচনাকালে সময়োপযোগী এ বিষয়টিকে আলোচনার প্রতিপাদ্য বিষয় নির্বাচন করায় সিলেট লেখক ফোরাম নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান। তিনি এ ধরনের আরও কর্মশালা আয়োজনের প্রতি গুরুত্বারোপ করে বলেন আমাদের জানার শেষ নেই। পরিপক্ক সাংবাদিক হলে জানতে হবে আরও।
প্রধান আলোচকের বক্তব্যে জুয়েল সাদত বলেন, সিলেট লেখক ফোরামের অনেক অনেক আয়োজনের মধ্যে অন্যতম সেরা আয়োজন এটি। তিনি স্বল্প সময়ের প্রস্তুতিতে সিলেটের সকল ধারার সাংবাদিক নেতৃবৃন্দের একই মঞ্চে উপস্থিত হওয়ায় কৃতজ্ঞতা জানান সকলের প্রতি।
বিশেষ অতিথির বক্তব্যে আব্দুল মালিক জাকা বলেন, নবীন এবং প্রবীণ সাংবাদিকদের মিশেলে ব্যতিক্রম এ আয়োজনে আমরা মুগ্ধ। এ ধরনের আরও আয়োজন হলে উপকৃত হবেন সাংবাদকর্মীরা।
মকসুদ আহমদ মকসুদ বলেন, ডিজিটাল প্ল্যাটফর্মে কাজ করতে হলে আরও দক্ষ ও পরিপক্ষ হতে হবে। এ ধরনের কর্মশালা সংবাদকর্মীদের আরও দক্ষ ও পরিপক্ষ করে গড়ে তুলতে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে।
ফোরাম সভাপতি সাংবাদিক কবি নাজমুল ইসলাম মকবুল অনুষ্ঠানে আগত অতিথি ও গুণীজনদের অভিনন্দন জানান এবং ভবিষ্যত কার্যক্রমে সকল মহলের দোয়া ও সহযোগিতা কামনা করেন।
কর্মশালায় সাংবাদিক রজত চন্দ্র দাস ভুলন, সোহেনা আক্তার হেনা, মোঃ সুমন খান, তাসলিমা খানম বিথি, ফাহিম আহমদ, মোঃ ফাহাদ হোসাইন, সাজিদুর রহমান সোহেল, তৌফিকুর রহমান, ছাদিক আহমদ, মোহাম্মদ ঈসা, একেএম মহি উদ্দিন আল আমিন, মোঃ রাজা মিয়া, নাজমুল ইসলাম খান, মোহাম্মদ শরিফ আহমেদ, আব্দুল বাছিত রিমন, মোস্তফা হোসাইন স¤্রাট, আখলাকুল আম্বিয়া, মোঃ তাজিদুল ইসলাম, তোফায়েল আহমেদ নাদিম, ছাদিকুর রহমান, আনোয়ার হোসেন, বিপ্র দাস বিশু বিক্রম, নোমান আহমদসহ অনেকেই অংশগ্রহণ করেন। কর্মশালা শেষে অংশগ্রহণকারীদের হাতে সনদপত্র বই ও উপহার সামগ্রী তুলে দেন অতিথিবৃন্দ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security
Seraphinite AcceleratorOptimized by Seraphinite Accelerator
Turns on site high speed to be attractive for people and search engines.