সোমবার, এপ্রিল ১৫, ২০২৪

মাদারীপুরে মৎস্য প্রনোদনার চাল বিক্রি করলেন ইউপি সদস্য

যা যা মিস করেছেন

মোঃ রোমান বেপারী, মাদারীপুর প্রতিনিধিঃ মাদারীপুরের কালকিনিতে জেলেদের জন্য সরকারের খাদ্য সহায়তার চাল আত্মসাৎ ও বিক্রির অভিযোগ উঠেছে এক সংরক্ষিত নারী আসনের সদস্যের বিরুদ্ধে।

  • চাল ক্রেতা কুদ্দুস সরদার বলেন, আমি বাড়ি আসার সময় মহিলা ইউপি সদস্য আসমা বেগম আমাকে চাল কেনার কথা জানায়। আমি গরীব মানুষ ভ্যান চালিয়ে খাই। আমার কাছ থেকে ১ বস্তা ১০০০ টাকা চাইলে আমি বলে কয়ে ২ বস্তা ১৬০০ টাকা দিয়ে কিনেছি।

রবিবার (৫ মার্চ) রাতে চাল বিক্রির সময় স্থানীয়রা তাকে হাতে নাতে ধরেন। অভিযুক্ত ওই নারী সদস্যের নাম আসমা বেগম (৪৫)। তিনি উপজেলার পূর্ব এনায়েতনগর ইউনিয়নের ৪,৫ ও ৬ নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের সদস্য।

ভুক্তভোগী জেলে ও স্থানীয় সূত্রে জানা যায়, কালকিনি উপজেলার পূর্ব এনায়েতনগর ইউনিয়নে ৬০ জন জেলেদের জন্য সরকারি প্রণোদনা হিসেবে ১৬০ কেজি করে মোট ৯.৬ টন চাল বরাদ্দ দেওয়া হয়। এদের মধ্যে তার ওয়ার্ডের কয়েক সুবিধাভোগী জেলের পাওয়া চাল থেকে কয়েক বস্তা চাল জোরপূর্বক নিয়ে আসেন। এবং সেই চাল বস্তা প্রতি ৮০০ টাকায় বিক্রি করে দেন। এছাড়াও অভিযোগ রয়েছে তিনি টাকা খেয়ে পুরাতন জেলের নাম কেটে নতুন করে প্রবাসীসহ কয়েকজনের নাম দিয়েছে। পরে বিষয়টি জানাজানি হলে এলাকাবাসী চাপ দিলে প্রথমে অস্বীকার করে, পরে তিনি চাল বিক্রির কথা শিকার করেন। এই ঘটনায় তদন্ত করে সঠিক বিচার চায় এলাকাবাসী।

চাল ক্রেতা কুদ্দুস সরদার বলেন, আমি বাড়ি আসার সময় মহিলা ইউপি সদস্য আসমা বেগম আমাকে চাল কেনার কথা জানায়। আমি গরীব মানুষ ভ্যান চালিয়ে খাই। আমার কাছ থেকে ১ বস্তা ১০০০ টাকা চাইলে আমি বলে কয়ে ২ বস্তা ১৬০০ টাকা দিয়ে কিনেছি।

এ বিষয়ে অভিযুক্ত ইউপি সদস্য মোসাঃ আসমা বেগম বলেন, আমাকে তারা ইচ্ছাকৃত ভাবে ১বস্তা চাল দিয়েছে। আমি জোর করে আনিনি। আর চাল বিক্রি করিনি আমার থেকে নিয়ে গেছে।

এ বিষয়ে জানতে চাইলে পূর্ব এনায়েতনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নেয়ামুল আকন বলেন, কয়েকজনের কাছ থেকে আমি চাল বিক্রির বিষয়ে জানতে পেরেছি। গরীবের চাল বিক্রি, এটা অবশ্যই আইনত অবৈধ। এ বিষয়ে আমি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাবো।

কালকিনি উপজেলা মৎস্য কর্মকর্তা সন্দীপন মজুমদার বলেন, জেলেদের প্রণোদনার চাল বিক্রির বিষয়ে আমাদের কাছে কেউ অভিযোগ দিলে আমরা তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নিবো।

এ বিষয়ে কালকিনি উপজেলা নির্বাহী অফিসার পিংকি সাহা বলেন, সরকারি প্রণোদনার চাল গরীব জেলেদের জন্য দেয়া হয়েছে। সেই চাল কেউ যদি আত্মসাৎ করে, তার বিরুদ্ধে আমাদের কাছে অভিযোগ দিলে ব্যবস্থা নেওয়া হবে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security