বৃহস্পতিবার, এপ্রিল ১১, ২০২৪

সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে কর্মশালা

যা যা মিস করেছেন

যশোরে সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ এবং সামাজিক সমস্যা নিরসনে প্রশিক্ষণ কর্মশালা ও জেলা পর্যায়ে ইমাম সম্মেলন অনুষ্ঠিত হয়।

আজ সোমবার (৬ মার্চ) সকাল এগারোটায় যশোর পুলিশ লাইন্স ড্রিল সেডে জেলা পুলিশ ও ইসলামী ফাউন্ডেশন এ আয়োজন করে।

ইসলাম ফাউন্ডেশন যশোরের উপ-পরিচালক বিল্লাহ বিন কাশেমের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যশোরের পুলিশ সুপার
প্রলয় কুমার জোয়ারদার।
প্রধান আলোচক ছিলেন ইমাম প্রশিক্ষণ একাডেমির পরিচালক আনিসুজ্জামান সিকদার।
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি সভাপতি মিজানুর রহমান, কমার্শিয়াল ব্যাংকের খুলনা ও ফরিদপুর রিজিওনের প্রধান ফকির আকতারুল আলম, যশোর আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপ পরিচালক মেহেদী হাসান কুতুব প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার বলেন-যশোরে সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ এবং সামাজিক সমস্যা নিরসনে মসজিদের ইমামরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন।
দেশ থেকে সন্ত্রাস ও জঙ্গিবাদ দূর করতে ইসলামের প্রকৃত ব্যাখ্যা উপস্থাপন ও প্রচার করতে হবে। তাহলে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা সহজ হবে।
তিনি অভিযোগ করে বলেন-বিশেষ একটি মহল ইসলামের ভুল ব্যাখ্যা প্রদান করে দেশে বিশৃঙ্খলার সৃষ্টি করার চেষ্টা করছে। এব্যাপারে ইমামদের সচেতনতা বৃদ্ধি ও সঠিক প্রচার গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে। আমরা বিশ্বাস করি সমাজে ইমামদের যথেষ্ঠ মূল্যায়ন রয়েছে এবং আপনাদের কথা সর্বাধিক গুরুত্ব দেয়া হয়। ধর্মের ভুল ব্যাখ্যা দিয়ে দেশের উন্নয়নের ধারাকে বাঁধা প্রদান যাতে কেউ করতে না পারে-সেদিকে আপনাদের আরো বেশি নজর দিতে হবে।

উক্ত অনুষ্ঠানে যশোরের ৮ উপজেলার ইমামগণ উপস্থিত ছিলেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security