শুক্রবার, এপ্রিল ৫, ২০২৪

মধ্যনগরে বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে জরিমানা ও মেশিন জব্দ।

যা যা মিস করেছেন

এ,এম স্বপন জাহান, মধ্যনগর উপজেলা প্রতিনিধি:
সুনামগঞ্জের মধ্যনগরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করে জরিমানা ও মেশিন জব্দ করা হয়েছে।
গত ৪ মার্চ শনিবার সকাল হতে রাত ৮ ঘটিকা পর্যন্ত সোমেসশ্বরী নদী, বোয়ালা হাওড় ও পনারকুড়ি বিল সহ বিভিন্ন স্থানে অবৈধ সেচমেশিনের মাধ্যমে জলমহালের প্রাকৃতিক পরিবেশ বিনষ্ট এবং মা মাছ ধ্বংসের অভিযোগে মোবাইল কোর্ট পরিচালনা করে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।
মধ্যনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদ হাসান খান ও সুনামগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে কর্মরত কর্মকর্তা ( এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট) শাহরিয়ার হাসানের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করে সোমেশ্বরী নদী ও বোয়ালা হাওড় থেকে অবৈধভাবে সেচ মেশিন দিয়ে পানি শুকিয়ে মাছ আহরনের সময় মা মাছের পোনা বিনষ্ট করার দায়ে ‘পরিবেশ সংরক্ষণ আইন’ ১৯৯৫ ও মৎস্য সংরক্ষণ আইন ১৯৫০ অনুযায়ী ৩ জন কে ১৮ হাজার টাকা নগদ অর্থ দন্ড প্রদান করা হয়।
এছাড়াও পনারকুড়ি বিল থেকে ঐ একই অপরাধে অভিযুক্তদের ২০ হাজার টাকা নগদ অর্থ দন্ড প্রদান সহ ৩ টি সেচ মেশিন জব্দ করা হয়।
এসময় মধ্যনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদ হাসান খান ও এক্সিউটিভ ম্যাজিস্ট্রেট শাহরিয়ার হাসান পরিবেশগত ক্ষতিকর দিকসমূহের বিষয়ে অবগত এবং সর্তক করার পাশাপাশি কঠোর হুশিয়ারী দিয়ে বলেন, পরিবেশ সংরক্ষণ আইন’ ১৯৯৫ ও মৎস সংরক্ষন আইন ১৯৫০অনুযায়ী জরিমানা ও অভিযান অব্যাহত থাকবে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security