মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

সাংবাদিক হত্যা ও নির্যাতন বন্ধে সাংবাদিকসহ পেশাজীবীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান

যা যা মিস করেছেন

 

যশোরে সাগর রুনি, সাইফুল ইসলাম মুকুল ও শামছুর রহমান সহ সকল সাংবাদিক হত্যার বিচারের দাবিতে সাংবাদিক সমাবেশ অনুষ্ঠিত হয়।
আজ রবিবার(১২ ফেব্রুয়ারি) সকাল ১১টায় প্রেসক্লাব যশোর’ মিলনায়তনে এ সাংবাদিক সমাবেশ অনুষ্ঠিত হয়।
সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি এম আইউবের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক আকরামুজ্জামান।
প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজের মহাসচিব নুরুল আমিন রোকন, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএফইউজের সহ-সভাপতি রাশিদুল ইসলাম, বিএফইউজের কার্যনির্বাহী সদস্য এইচ এম আলাউদ্দিন, জাকির হোসেন, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন,সাংবাদিক ইউনিয়ন যশোরের সাবেক সভাপতি ও বিএফইউজের সাবেক সহকারী মহাসচিব নুর ইসলাম ।আরো বক্তব্য রাখেন সাংবাদিক ইউনিয়ন যশোরের সাবেক সাধারণ সম্পাদক ও প্রেসক্লাব যশোরের সাবেক সাধারণ সম্পাদক আহসান কবির, বিএফইউজের সাবেক নির্বাহী সদস্য ও সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি আনোয়ারুল কবির নান্টু, সাংবাদিক ইউনিয়ন যশোরের সাবেক সাধারণ সম্পাদক সাইফুর রহমান সাইফ ও সাইফুল ইসলাম সজল প্রমুখ।

পেশাজীবী সাংবাদিকদের শীর্ষ সংগঠন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজের সভাপতি এম আবদুল্লাহ বলেন, বর্তমান সরকার সাংবাদিক হত্যা,হামলা,মামলার সর্বকালের রেকর্ড ভঙ্গ
করেছে। বিগত ১৪ বছরে ৫৪ জন সাংবাদিক হত্যা
করা হয়েছে। হামলা মামলায় শিকার হয়েছে সহস্রাধিক গনমাধ্যম কর্মী । এখন শতাধিক সাংবাদিক কারাগারের রয়েছে। ডিজিটাল নিরাপত্তা আইন করে গনমাধ্যমকে কন্ঠ রোধ করা হয়েছে। এ অবস্থায় থেকে অব্যাহতি পেতে হলে সকল পেশাজীবীদের নিয়ে অধিকার আদায়ের আন্দোলন গড়ে তুলতে হবে ।
সাংবাদিক সমাবেশে বক্তারা বলেন, যারা গত ১৪ বছরে হালুয়া রুটি খেয়ে আসছে তারাই এখন রাজপথে নির্যাতিত সাংবাদিকদের পক্ষে আন্দোলনের কথা বলছে। বিলম্বে হলেও তারা বুঝতে পেরেছে এ সরকারের হাতে কোন সাংবাদিক নিরাপদ নয়। তাই এখন স্বীকার করে বাধ্য হচ্ছে । বক্তারা সকল সাংবাদিক হত্যার বিচার দাবি করেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security