মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

নজরুল বিশ্ববিদ্যালয় বন্ধুসভার নেতৃত্বে পল্লব-তকিব

যা যা মিস করেছেন

‘ভালোর সাথে আলোর পথে’ স্লোগানকে ধারণ করে সামাজিক সংগঠন প্রথম আলো বন্ধুসভা জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শাখার ২০২৩-২৪ সালের নতুন কার্যকরী কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের মেহেদী হাসান পল্লবকে সভাপতি এবং ফোকলোর বিভাগের তকিব হাসানকে সাধারণ সম্পাদক করে ২৫ সদস্য বিশিষ্ট এ কমিটি ঘোষণা করা হয়৷

বন্ধুসভাকে নিয়ে ভবিষ্যত পরিকল্পনা সম্পর্কে সভাপতি
মেহেদী হাসান পল্লব বলেন, “তারুণ্য বান্ধব এই সংগঠনের নেতৃত্বের অংশ হতে পেরে আমি সত্যিই আনন্দিত। শিক্ষা,সংস্কৃতি ও মানবতা চর্চার মাধ্যমে নিজের আত্মিক উন্নয়নের পাশাপাশি সকলের সম্মিলিত প্রয়াসে অসাম্প্রদায়িক, শোষণ মুক্ত স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে কাজ করবো।”

সাধারণ সম্পাদক তকিব হাসান বলেন, “বন্ধুসভা নিঃসন্দেহে এই বিশ্ববিদ্যালয়ের অন্যতম সক্রিয় একটি সংগঠন। এই সংগঠন ইতিমধ্যেই বিভিন্ন কার্যক্রমের মধ্য দিয়ে এগিয়ে রয়েছে। এমনকি গতবছর দেশের ১৩০টিরও বেশি বন্ধুসভার মাঝে সেরা ১০ এ অবস্থান করেছে এই নজরুল বিশ্ববিদ্যালয় বন্ধুসভা। এই অবস্থান আমরা আমাদের কাজের মাধ্যমে ধরে রাখতে চাই। ইতোমধ্যে সেই সে লক্ষ্যে কাজ শুরু করেছি। নিজের আত্মিক উন্নয়নের পাশাপাশি প্রতিটি সদস্যকে আত্মপ্রত্যয়ী করে গড়ে তুলতে বিভিন্ন ধরণের কর্মশালার আয়োজন করবো ও বাস্তবিক অভিজ্ঞতায় যেন তারা উৎকর্ষ সাধন করতে পারে, সেই চেষ্টাই অব্যাহত রাখবো।”

কমিটিতে আরও রয়েছেন- সহ-সভাপতি: মো: ইশতিয়াক আহমেদ, মো: ইমরান, যুগ্ম সাধারণ সম্পাদকঃ আতিয়া শারমিলা আঁখি, মো: কাওছার হোসাইন, সামিউল ইসলাম, সাংগঠনিক সম্পাদক: সাকিবুল হাসান সজীব, সহ সাংগঠনিক: শ্রাবনী সরকার শুভদ্রা ,সাদিয়া রহমান নুন, অর্থ সম্পাদক: সুমন আহমেদ, দপ্তর সম্পাদক: হিমিকা আজিজ, পাঠচক্র সম্পাদক: আমিনা সরকার, মুক্তিযুদ্ধ ও গবেষণা সম্পাদক: সাদিয়া ইসলাম মীম, তথ্য ও প্রযুক্তি সম্পাদক: মো: শুভ ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক: শারমিন সুলতানা স্বর্ণা, প্রশিক্ষণ সম্পাদক: রোমান হোসাইন, দূর্যোগ ও ত্রাণ সম্পাদক: রাকিবুল ইসলাম, প্রচার সম্পাদক: জাফরিন হোসাইন অর্পা, জেন্ডার সমতা সম্পাদক: সাদিয়া আক্তার সাদি, স্বাস্থ্য ও ক্রিড়া সম্পাদক: সাব্বির মিয়া, পরিবেশ ও সমাজকল্যাণ সম্পাদক: ফাহিমা আক্তার রিমি, ম্যাগাজিন সম্পাদক: আফনান আক্তার রিমি, বইমেলা সম্পাদক: আশরাফুন্নাহার সূচি, কার্যকরী সদস্য: কামরুন্নাহার সাদিয়া, মো: মাসুম বিল্লাহ,তামান্না ইয়াসমিন, তানজিনা ইসলাম, জয়া দত্ত, নিলয় ঘোষ এবং আনারুল ইসলাম।

নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিভিন্ন বিষয়ে দক্ষ এবং মানবিক গুণসম্পন্ন মানুষ হিসেবে গড়ে তোলার লক্ষ্যে নজরুল বিশ্ববিদ্যালয় বন্ধুসভা যাত্রা শুরু করে। দক্ষ নেতৃত্ব, বিভিন্ন কর্মশালা, ডিবেট, পাঠচক্র, আর্তমানবতার কাছে সাহায্য পৌঁছে দেওয়া, বৃক্ষরোপণ, পথ শিশুদের জন্য পিঠা উৎসব এবং ঈদ ও পূজায় সুবিধাবঞ্চিত শিশুদের জন্য রঙ্গীন জামা উৎসব, পরিষ্কার পরিচ্ছন্ন অভিযান,মাদক বিরোধী প্রচারণা সহ সময়োপযোগী অসংখ্য কার্যক্রমে বছরব্যাপী মুখরিত থাকে প্রথম আলো বন্ধুসভা।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security