সোমবার, এপ্রিল ২২, ২০২৪

সংসদ সদস্য থেকে পদত্যাগ করে আবারও বিপুল ভোটে নির্বাচিত সাত্তার

যা যা মিস করেছেন

ডেস্ক রিপোর্ট:  ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপনির্বাচনে বিপুল ভোটে আবারও জয়ী হয়েছেন বিএনপি থেকে বহিষ্কৃত স্বতন্ত্র প্রার্থী উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া। ১৩২টি কেন্দ্রের প্রাপ্ত ফলে কলার ছড়ি প্রতীকে তিনি পেয়েছেন ৪৪ হাজার ৯১৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী আবদুল হামিদ ভাসানী লাঙল প্রতীকে পেয়েছেন ৯ হাজার ৬৩৫ ভোট।

 

পাশাপাশি ‘নিখোঁজ’ স্বতন্ত্র প্রার্থী আবু আসিফ আহমেদ মোটরগাড়ি প্রতীকে পেয়েছেন তিন হাজার ২৬৯ ভোট, জাকের পার্টির প্রার্থী জহিরুল ইসলাম জুয়েল গোলাপ ফুল প্রতীকে পেয়েছেন এক হাজার ৮১৮ ভোট এবং নির্বাচন থেকে সরে দাঁড়ানো জাতীয় পার্টির দুবারের সংসদ সদস্য স্বতন্ত্র প্রার্থী জিয়াউল হক মৃধা আপেল প্রতীকে পেয়েছেন ৪৮৪ ভোট।

 

বুধবার (১ ফেব্রুয়ারি) রাতে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসন কার্যালয়ে উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শাহগীর আলম এই ফল ঘোষণা করেন। একইসঙ্গে উকিল আব্দুস সাত্তার ভূঁইয়াকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন তিনি।

 

 

নির্বাচন কমিশন সূত্র জানায়, বিএনপির ছয় সংসদ সদস্য পদত্যাগের পর গত ১১ ডিসেম্বর ছয়টি আসন শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। পরে ঘোষিত তফসিল অনুযায়ী বুধবার ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত।

 

১৭টি ইউনিয়নের ১৩২ কেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণ হয়েছে। এখানে তিন লাখ ৭৩ হাজার ৩১৩ ভোটার। এই নির্বাচনে অংশ নিতে ১৩ জন মনোনয়নপত্র দাখিল করেছিলেন। ৮ জানুয়ারি যাচাই-বাছাইয়ের পর পাঁচ জনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়। বৈধ ঘোষিত আট প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের তিন স্বতন্ত্র প্রার্থী দলীয় সিদ্ধান্তে মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। এরই মধ্যে নির্বাচন থেকে সরে দাঁড়ান জাতীয় পার্টির দুবারের সংসদ সদস্য জিয়াউল হক মৃধা। তারা সরে দাঁড়ানোর ফলে জয়ের পথ সহজ হয়ে যায় আব্দুস সাত্তার ভূঁইয়ার।

 

সবশেষ সাত্তার ভূঁইয়ার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করেছেন জাতীয় পার্টির প্রার্থী আব্দুল হামিদ ভাসানী, জাকের পার্টির জহিরুল ইসলাম জুয়েল ও আশুগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সভাপতি আবু আসিফ আহমেদ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security