শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Home শিক্ষা সংবাদ বান্দরবান সরকারি কলেজের ওরিয়েন্টেশন প্রোগ্রাম

বান্দরবান সরকারি কলেজের ওরিয়েন্টেশন প্রোগ্রাম

বান্দরবান সরকারি কলেজের ওরিয়েন্টেশন প্রোগ্রাম

বান্দরবান জেলার সর্ববৃহত্তম কলেজ বান্দরবান সরকারি কলেজ। ২০২২-২০২৩ শিক্ষাবর্ষ শিক্ষার্থীদের জন্য বান্দরবান সরকারি কলেজের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে।

বুধবার ( ০১ ফেব্রুয়ারি) ওরিয়েন্টেশন প্রোগ্রামে প্রধান অতিথি ছিলেন বান্দরবান সরকারি কলেজের অধ্যক্ষ জনাব, নুরুল আবসার চৌধুরী।

বান্দরবান সরকারি কলেজের গণিত বিভাগের সহযোগী অধ্যাপক জনাব, সন্তোষ কুমার দে সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান সরকারি কলেজের, প্রফেসর সন্ জীব কুমার চৌধুরী, আরো উপস্থিত ছিলেন বান্দরবান সরকারি কলেজের শিক্ষক জনাব, মেহেদী হাসান ( প্রভাষক বাংলা বিভাগ), বিপম চাকমা ( সহকারী অধ্যাপক বাংলা বিভাগ), তাহের শওকত ( প্রভাষক ইংরেজি বিভাগ), সাইফুল ইসলাম ( ইংরেজি বিভাগ) স্বপন বিকাশ তংচংগ্যা( সহকারী অধ্যাপক রাষ্ট্র বিজ্ঞান বিভাগ), জাহাঙ্গীর আলম ( সহকারী অধ্যাপক রাষ্ট্র বিজ্ঞান বিভাগ), জয়দেব কর্মকার ( প্রভাষক ব্যবস্থাপনা বিভাগ), রিপন কুমার দে ( সহযোগী অধ্যাপক হিসাববিজ্ঞান বিভাগ), কবিরুল ইসলাম গোলদার ( সহকারী অধ্যাপক ইতিহাস বিভাগ), নেজাম উদ্দিন ( ইতিহাস বিভাগ) এবং আল-আমীন ( প্রভাষক অর্থনীতি বিভাগ)।

প্রধান অতিথি অধ্যক্ষ নুরুল আবসার চৌধুরী বলেন, বিশ্ব সামনের দিকে এগিয়ে যাচ্ছে আর দিনদিন সেই অনুযায়ী আমাদের শিক্ষার-হার বেড়ে যাচ্ছে। প্রযুক্তির এই ক্রমবর্ধমান ধারায় নিজেকে সম্পৃক্ত রাখতে এবং বিশ্বের বাজারে টিকে থাকার জন্য আমাদের শিক্ষার ওপর গুরুত্ব দেওয়া উচিত।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, যোগ্যরা কখনো বেকার থাকে না। সে জন্য পাস করার পরে নয়, আগে থেকেই নিজেদের লক্ষ্য স্থির করে নিয়ে শিক্ষার্থীদের সেই লক্ষ্য পূরণে কাজ করতে হবে। কলেজের নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘একটি মোমবাতি থেকে লক্ষ লক্ষ মোমবাতি জ্বালানো যায়। তেমনি তোমরা সারাদেশে শিক্ষার আলো ছড়িয়ে দেবে। তোমরা মাদক থেকে দূরে থাকবে।’ তিনি মাদকাসক্তির বিরুদ্ধে শিক্ষার্থীদের রুখে দাঁড়ানোর আহবান জানান। তিনি আরো বলেন, এখানে শিক্ষা লাভ করে তোমাদের ভবিষ্যৎ জীবনকে আরো সুন্দর এবং ক্যারিয়ারকে সমৃদ্ধ করতে পারবে।

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security