মঙ্গলবার, মার্চ ২১, ২০২৩

নীলফামারীতে বছরব্যাপী বিনামুল্যে চক্ষু শিবিরের উদ্বোধন

যা যা মিস করেছেন

 

এম এইচ রনি,নীলফামারী জেলা প্রতিনিধি:নীলফামারীর জলঢাকায় বাঙ্গলি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ব্যারিস্টার তুরিন আফরোজ ফাউন্ডেশনের উদ্যোগে বছরব্যাপী বিনামুল্যে চক্ষু শিবিরের উদ্বোধন করা হয়েছে।

 

মঙ্গলবাব সকাল থেকে দিনব্যাপী উপজেলার গোলনা ইউনিয়নের কালিগঞ্জ শহীদ স্মৃতি দ্বি-মুখী উচ্চ বিদ্যালয় মাঠে রংপুর দর্শনা দীপ আই কেয়ার ফাউন্ডেশন হাসপাতালের পরিচালনায় দিনব্যাপী বিনামূল্যে এই চক্ষু শিবির অনু্ষ্ঠিত হয়।উদ্বোধনী দিনে প্রধান অতিথি ছিলেন আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের সাবেক প্রসিকিউটর ও ব্যারিস্টার তুরিন আফরোজ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ব্যারিস্টার ড. তুরিন আফরোজ।

 

এসময় তিনি বলেন, আমাদের ফাউন্ডেশনের উদ্যোগে বছরব্যাপী ফ্রি নারী স্বাস্থ্য সেবা ক্যাম্পের পাশাপাশি নতুন বছরে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আরো একটি নতুন প্রকল্প চক্ষু শিবির আজ থেকে সংযুক্ত করা হলো। যার মাধ্যমে এলাকার সাধারণ অসহায় মানুষ বিনামূল্যে নিতে পাচ্ছেন চক্ষু পরিক্ষা, চশমা, রংপুরে চোখের ছানি অপারেশন, ঔষধ, থাকা, খাওয়া ও যাতায়াত সহ সবকিছুই ফ্রিতে সেবা।

 

চক্ষু শিবিরের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গোলনা ইউপি চেয়ারম্যান মশিউর রহমান, ফাউন্ডেশনের প্রধান সমন্বয়ক এনামুল হক, দীপ আই কেয়ার ফাউন্ডেশনের ফিল্ড কো-অরডিনেট  ছদরুল হাসান রাজু, ফিল্ড অর্গানাজার রেজাউল ইসলাম রিপন ও প্রধান শিক্ষক তহিদুল ইসলাম প্রমুখ। প্রথম দিন প্রায় ২শতজন নারী ও পুরুষ চিকিৎসা সেবা গ্রহণ করেন। এদের মধ্যে ২২ জনের সানি অপারেশন করার জন্য রংপুরে নেওয়া হয়।

More articles

সর্বশেষ