সোমবার, এপ্রিল ৮, ২০২৪

ডিমলা উপজেলাকে তামাক চাষমুক্ত ঘোষণা

যা যা মিস করেছেন

রুহুল আমিন, ডিমলা (নীলফামারী) প্রতিনিধিঃ নীলফামারীর ডিমলা উপজেলাকে তামাক চাষ মুক্ত ঘোষণা উপলক্ষে সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২-জানুয়ারী) সকালে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ চত্ত্বরে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বেলায়েত হোসেন’র সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আফতাব উদ্দিন।

এসময় প্রধান অতিথি ডিমলা উপজেলাকে শতভাগ তামাক চাষ মুক্ত ঘোষণা করে বলেন, আজ থেকে ডিমলা উপজেলাকে শতভাগ তামাক চাষ মুক্ত ঘোষণা হলো। আজকের পর থেকে যদি উপজেলার কোন ইউনিয়নে তামাক চাষের খবর পাওয়া যায়, তাৎক্ষণিক উপজেলা প্রশাসন, কৃষি সম্প্রসারণ ও থানা পুলিশ প্রশাসনের সহযোগিতায় সেখানে গিয়ে ওই তামাক চাষ ধ্বংস করে তাকে জরিমানা করা হবে। এছাড়াও আপনারা জানেন তামাক হচ্ছে ক্ষতিকর একটি ফসল, এই তামাক সেবনের ফলে ফুসফুসে ক্যান্সার সহ জটিল ও কঠিন রোগে আক্রান্ত হচ্ছে সমাজের মানুষজন।

তিনি আরও বলেন, তামাক সহ বিভিন্ন ধরনের মাদক জাত দ্রব্য ব্যবহার করার ফলে উঠতি বয়সের কিশোর ও যুবকদের অকালে মৃত্যুও হচ্ছে।

উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কৃষি সম্প্রসারণ কর্মকর্তা খোরশেদ আলমের সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সেকেন্দার আলী।

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম, ভাইস চেয়ারম্যান বাবু নীরেন্দ্র নাথ রায়, ডিমলা থানার অফিসার ইনচার্জ (ওসি) লাইছুর রহমান৷ সমাবেশে উপস্থিত ছিলেন উপজেলার বিভিন্ন ইউনিয়নের কৃষক-কৃষানী ও সুধী জন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security