রবিবার, এপ্রিল ১৪, ২০২৪

সিরিয়ার সীমান্তচৌকিতে তুস্কের বিমান হামলায় নিহত ১৭

যা যা মিস করেছেন

সিরিয়ার কয়েকটি সীমান্তচৌকিতে বিমান হামলা চালিয়েছে তুরস্ক। এতে ১৭ যোদ্ধা নিহত হয়েছেন।

বার্তা সংস্থা এএফপির বরাতে এ খবর জানিয়েছে এনডিটিভি জানায় গতকাল মঙ্গলবার এ হামলা চালানো হয় বলে একটি পর্যবেক্ষক সংস্থা জানিয়েছে। সীমান্তচৌকিগুলো সিরিয়ার সরকারি বাহিনী পরিচালনা করছিল। এ হামলার পাল্টা জবাব দেওয়ার হুঁশিয়ারি দিয়েছে দামেস্ক।

সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস বলেছে, তুরস্কের সীমান্তের কাছে সিরিয়ার সরকারি বাহিনীর কয়েকটি চৌকিতে তুরস্কের বিমান হামলায় ১৭ যোদ্ধা নিহত হয়েছেন।নিহত ব্যক্তিরা সিরিয়ার সরকারি বাহিনী নাকি কুর্দি বাহিনীর যোদ্ধা, তা সুনির্দিষ্ট করে বলেনি সংস্থাটি।

একটি সামরিক সূত্রের বরাত দিয়ে সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা জানায়, তুরস্কের হামলায় নিহত ব্যক্তিদের মধ্যে কমপক্ষে তিন জন সিরীয় সেনা রয়েছেন। আহত হয়েছেন ছয় জন।

হামলার জেরে সিরিয়া সরকারের প্রতিক্রিয়া প্রকাশ করেছে সানা। এতে বলা হয়, সিরিয়ার সশস্ত্র বাহিনী পরিচালিত কোনো সামরিক চৌকিতে যেকোনো ধরনের হামলার সরাসরি ও তাৎক্ষণিক সর্বাত্মক জবাব দেওয়া হবে।

কুর্দি-নিয়ন্ত্রিত কোবানে শহরের কাছে এসব হামলা চালানো হয়। এ এলাকায় তুরস্কের বাহিনী ও কুর্দি নেতৃত্বাধীন সিরিয়ান ডেমোক্রেটিক ফোর্সেসের (এসডিএফ) মধ্যে রাতভর সংঘর্ষ হয়।

 

 

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security