সোমবার, এপ্রিল ৮, ২০২৪

সিরিজ বাঁচানোর লড়াই আজ

যা যা মিস করেছেন

মড়ার উপর খাঁড়ার ঘা কাকে বলে হাড়ে হাড়ে টের পাচ্ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। একেতো অনাকাঙ্ক্ষিত হার তার সঙ্গে চোটের আক্রমণ। লাল সবুজের শিবির যেন অসহায়। এবার তামিম ইকবালের সামনে নয়া চ্যালেঞ্জ, সিরিজ বাঁচানোর লড়াই।ওয়ানডেতে উড়তে থাকা বাংলাদেশ এটা ঘুনাক্ষরেও ভাবেনি হয়তো। দক্ষিণ আফ্রিকা কিংবা উইন্ডিজকে তাদের মাটিতে ধরাশয়ী করার পর কে-ইবা এমন ভাবতে পারে। তাও যে দলটির বিপক্ষে ২০১৩ সাল থেকে টানা ১৯ ম্যাচে কোনো হার ছিল না। সেই দলটিই যেন নাস্তানাবুদ করে ছাড়লো।

সিরিজের প্রথম ম্যাচে ৫ উইকেটে জয় তুলে নিয়ে ১-০ ব্যবধানে এগিয়ে আছে জিম্বাবুয়ে। এই ম্যাচ তাই বাংলাদেশের জন্য সিরিজ হার ঠেকানোর সুযোগ।

 রবিবার (৭ আগস্ট) তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে জিম্বাবুয়ের মুখোমুখি হবে বাংলাদেশ। খেলা শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ১টা ১৫ মিনিটে।

চোটের কারণে এই ম্যাচে খেলতে পারবেন না ওপেনার লিটন দাস ও পেসার মুস্তাফিজুর রহমান। এই ম্যাচে তাই একাদশে পরিবর্তন আসছে নিশ্চিতভাবেই। গত ম্যাচে বাঁহাতি স্পিনার না নেওয়ায় সমালোচনার মুখে পড়েছিল দল। এই ম্যাচে একজন বাঁহাতি স্পিনারকেও দেখা যেতে পারে একাদশে।

সেক্ষেত্রে সুযোগ পাবেন তাইজুল ইসলাম বা নাসুম আহমেদ। মুস্তাফিজ মাঠের বাইরে থাকায় ২ পেসার নিয়ে খেলার সম্ভাবনা বেশি। শরিফুল ইসলামের চোট সেরে না উঠলে সুযোগ পাবেন হাসান মাহমুদ। লিটন না থাকায় একাদশে ফিরতে পারেন নাজমুল হোসেন শান্ত।

জিম্বাবুয়ে জয়ের ছন্দ ধরে রাখতে এই ম্যাচে অপরিবর্তিত একাদশ নিয়েই মাঠে নামতে পারে।

জিম্বাবুয়ে: রেজিস চাকাভা (অধিনায়ক), ইনোসেন্ট কাইয়া, ওয়েসলে মাধেভেরে, তারিসাই মুসাকান্দা, সিকান্দার রাজা, মিল্টন শুম্বা, রায়ান বার্ল, লুক জংওয়ে, ভিক্টর নিয়াউচি, রিচার্ড এনগারাভা, ওয়েলিংটন মাসাকাদজা।

বাংলাদেশ: তামিম ইকবাল (অধিনায়ক), এনামুল হক বিজয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম/নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম/হাসান মাহমুদ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security