বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪

শেষ হচ্ছে মাছ ধরার ওপর নিষেধাজ্ঞা, প্রস্তুত জেলেরা

যা যা মিস করেছেন

সাগরে মাছ ধরার ওপর ৬৫ দিনের নিষেধাজ্ঞা শেষ হতে যাচ্ছে আজ শনিবার। মধ্য রাত থেকে শেষ হচ্ছে এই নিষেধাজ্ঞা। এতে দিন জেলেরা বসে বসে অলস সময় কাটিয়েছেন।ইতোমধ্যে জাল বুননসহ ট্রলার ধোয়া-মোছাসহ সব প্রস্তুতি সম্পন্ন করেছেন জেলেরা। রাত ১২টা বাজার সঙ্গে সঙ্গেই ইলিশ শিকারে গভীর সাগরে যাত্রা করবে সহস্রাধিক মাছ ধরা ট্রলার। আলীপুর-মহিপুরের নদীর দু’পাড়ে শত শত ট্রলার বাঁধা রয়েছে।

সামুদ্রিক মাছের বাধাহীন প্রজনন ও সংরক্ষণে ২০ মে থেকে ২৩ জুলাই পর্যন্ত ৬৫ দিনের মৎস্য আহরণে নিষেধাজ্ঞা আরোপ করে মৎস্য বিভাগ।

বছরজুড়ে তেমন ইলিশ ধরা না পড়ায় অনেকটা হতাশ হয়ে পড়েছিল কলাপাড়ার জেলেরা। তবে দীর্ঘ নিষেধাজ্ঞার ফলে জেলেদের জালে ধরা পড়বে ঝাঁকে ঝাঁকে ইলিশ। প্রাণচাঞ্চল্যতা ফিরে আসবে আলীপুর-মহিপুরের মৎস্য আড়ৎগুলোতে, এমন প্রত্যাশা মৎস্য ব্যবসার সঙ্গে জড়িতদের।কলাপাড়ার জ্যেষ্ঠ মৎস কর্মকর্তা অপু সাহা বলেন, ‘আজ রাত ১২টার পর থেকে মাছ ধরার ওপর নিষেধাজ্ঞা ওঠে যাবে। জেলেরা মাছ ধরতে পারবে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security