দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

নান্দাইল(ময়মনসিংহ)প্রতিনিধিঃ শেখ জহিরুল ইসলামঃ

মুজিববর্ষে “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” মাননীয় প্রধানমন্ত্রীর এই নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে সারাদেশের ন্যায় ময়মনসিংহ জেলা নান্দাইল উপজেলায়ও গৃহ নির্মাণ কার্যক্রম গৃহীত হয়। শুরু হয় গৃহ নির্মাণ উপযোগী খাস জমি চিহ্নিতকরণ, অবৈধ দখলদারদের দখল হতে খাস জমি উদ্ধার, প্রকৃত উপকারভোগী নির্বাচন, সঠিক মান ও ডিজাইন অনুসরণপূর্বক নির্দিষ্ট সময়ের মধ্যে গৃহ নির্মাণ সম্পন্নকরণ, ২ শতাংশ জমি বন্দোবস্ত, কবুলিয়ত ও রেজিস্ট্রেশন এবং জমিসহ সেমিপাকা গৃহ হস্তান্তর কার্যক্রম।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় উপজেলা টাস্কফোর্স কমিটির সভা ও জেলা টাস্কফোর্স কমিটির সভার মাধ্যমে এই পর্যন্ত মোট ১৩৭টি পরিবারকে “ক” শ্রেনীর ভূমিহীন ও গৃহহীন পরিবার হিসেবে চিহ্নিত করা হয়েছে। তন্মধ্যে ১ম পর্যায়ে ৬২টি, ২য় পর্যায়ে ১০টি এবং ৩য় পর্যায়ে (১ম ধাপ) ৪৪টি গৃহ নির্মানের মাধ্যমে এই পর্যন্ত ১১৬টি “ক” শ্রেনীর ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুনর্বাসন করা হয়েছে। ৩য় পর্যায়ে (২য় যাপ) আরও ২১টি ঘরের নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। আগামী ২১/০৭/২০২২ইং তারিখ সারাদেশের ন্যায় নান্দাইল উপজেলায় ২১টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের নিকট জমিসহ গৃহ হস্তান্তর করা হবে। একই সাথে উপকারভোগী পরিবারের নিকট জমির কবুলিয়ত দলিল ও খতিয়ান প্রদান করা হবে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২১/০৭/২০২২ তারিখ বৃহস্পতিবার সকাল ১০.০০ ঘটিকায় গণভবন প্রান্ত থেকে নান্দাইল উপজেলার চরভেলামারী আশ্রয়ণ প্রকল্পে ভার্চুয়াল মাধ্যমে সরাসরি যুক্ত থেকে ভূমিহীন ও গৃহহীন পরিবারের নিকট জমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করার সদয় সম্মতি জ্ঞাপন করেছেন। একই সাথে নান্দাইল উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা হিসেবে ঘোষণা করা হবে।
উক্ত অনুষ্ঠানে সংসদ সদস্য, ১৫৪ ময়মনসিংহ-৯, ময়মনসিংহ জেলার অন্যান্য মাননীয় সংসদ সদস্যবৃন্দ, বিভাগীয় কমিশনার, ময়মনসিংহ জেলা প্রশাসক, ময়মনসিংহ বিভাগীয় ও জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, উপজেলা পরিষদের চেয়ারম্যান, পৌর মেয়র, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্য, রাজনৈতিক নেতৃবৃন্দ, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, সরকারি কর্মকর্তাসহ উপকারভোগীগণ উপস্থিত থাকবেন।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version