বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

নেত্রকোনায় বোতলজাত ভোজ্যতেল খোলা সয়াবিনের মিশ্রণ ও অবৈধ মজুদের দায়ে জরিমানা

যা যা মিস করেছেন

স্টাফ রিপোর্টার : নেত্রকোনার দুর্গাপুর উপজেলায় ৩৪০ লিটার বোতলজাত ভোজ্যতেল খোলা সয়াবিনের সাথে মিশণের দায়ে মিল মালিককে ২০ হাজার টাকা এবং অবৈধভাবে ১১৮ লিটার মজুদের দায়ে আরেক ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা করে তা আদায় করা হয়েছে।

রবিবারে (১৫ মে) দিনব্যাপী অভিযান পরিচালনা করেন দুর্গাপুরের সহকারি কমিশনার (ভূমি) মো. আরিফুল ইসলাম ও জেলা ভোক্তা অধিকারের সহকারি পরিচালক মো. শাহ আলম এবং সাথে ছিলেন উপজেলার স্যানিটারি ইন্সপেক্টর আলী আকবর।

নেত্রকোনা ভোক্তা অধিকারের সহকারি পরিচালক মো. শাহ আলম এতথ্য নিশ্চিত করে বলেন, দুর্গাপুরের সহকারি কমিশনার (ভূমি) মো. আরিফুল ইসলাম ঝাঞ্জাইল বাজারে মোতালেব অয়েল মিলের স্বত্ত্বাধিকারী মোতালেবকে ২০ হাজার টাকা জারিমানা করেন। ওই মিলের মালিক ৩৪০ লিঃ ভোজ্যতেলের প্যাকেটকৃত বোতল থেকে তেল খালি করে খোলা তেলে সাথে মিশ্রণ করার দায়ে দন্ডিত হন।

তিনি আরো জানান, দুর্গাপুরের বাজারে ১১৮ লিটার অবৈধভাবে মজুদের দায়ের দীপ্ত এন্টারপ্রাইজকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পরে জব্দকৃত মজুদ এই তেল বোতলের গায়ের মূল্যে জনসাধারণের কাছে বিক্রি করা দেওয়া হয়।

উভয় অভিযানে দুই প্রতিষ্ঠানকে সতর্কসহ জরিমানাকৃত ৪০ হাজার টাকা আদায় করা হয়েছে। জনস্বার্থে তাদের এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান ভোক্তা অধিকারের এই কর্মকর্তা।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security