রাজধানীসহ পাঁচ বিভাগে বৃষ্টির সম্ভাবনা – দ্যা মেইল বিডি / খবর সবসময়
প্রকৃতি-পরিবেশ

রাজধানীসহ পাঁচ বিভাগে বৃষ্টির সম্ভাবনা

রাজধানীসহ দেশের পাঁচ বিভাগে আজ বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। বৃষ্টির সঙ্গে কিছু অঞ্চলে ঝোড়ো হাওয়া বইতে পারে বলে জানায় সংস্থাটি।

বুধবার (৩০ মার্চ) আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। ঢাকায় দক্ষিণ ও দক্ষিণপূর্ব দিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা হাওয়া বয়ে যেতে পারে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে এখন অবস্থান করছে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. তরিফুল নেওয়াজ কবির জানান, সিলেট বিভাগের কিছু জায়গায় এবং রংপুর, ময়মনসিংহ, ঢাকা ও চট্টগ্রামের দুয়েক জায়গায় অস্থায়ী দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। রাজধানী ঢাকাতেও আজ সন্ধ্যার পর বৃষ্টির সম্ভাবনা আছে। বৃষ্টি হওয়ার পর তাপমাত্রা কিছুটা কমবে।

গত ২৪ ঘণ্টায় সিলেটে সর্বোচ্চ ১১ মিলিমিটার বৃষ্টিপাত হয়। গত ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ তাপমাত্রা ছিল সাতক্ষীরায় ৩৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ছিল সিলেটে ১১ ডিগ্রি সেলসিয়াস।

মঙ্গলবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল মংলায় ৩৫ দশমিক ০৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল শ্রীমঙ্গলে ২০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকায় ৩৩ দশমিক ৮, ময়মনসিংহে ২৮ দশমিক ৭, চট্টগ্রাম ৩২ দশমিক ২, সিলেটে ২৭ দশমিক ৫, রাজশাহীতে ৩৫ দশমিক ০, রংপুরে ২৯ দশমিক ৫, খুলনায় ৩৫দশমিক ২ এবং বরিশালে ৩৩ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

Show More

এই বিভাগের আর খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close