বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

ফেসবুকে আপনাকে কেউ ব্লক করলে জানবেন যেভাবে

যা যা মিস করেছেন

ফেসবুক ফ্রেন্ড লিস্টে থাকা অপছন্দের ব্যক্তি ও প্রোফাইল থেকে দূরে থাকতে সাধারণত ব্লক করা হয়। ব্লক করার ফলে সেই দুই ব্যক্তি কোনও ভাবেই নিজেদের মধ্যে ফেসবুকে যোগাযোগ রাখতে পারবেন না। শুধু তাই নয়, মেসেজেও আদান-প্রদান করতে পারেন না।

ফেসবুকে আপনাকে কেউ ব্লক করে রেখেছে কি না তা জানার জন্য একাধিক উপায় রয়েছে। নিচের পন্থা অবলম্বন করে জানুন কে আপনাকে ব্লক করে রেখেছে।

স্টেপ ১:  নির্দিষ্ট সার্চ অপশনে গিয়ে কোনও ফেসবুক ফ্রেন্ডের নাম টাইপ করে সার্চ করুন। যদি সেই ব্যক্তিকে না খুঁজে পাওয়া যায় তাহলে বুঝতে হবে আপনাকে ব্লক করা হয়েছে।

স্টেপ ২: যদি কোনও ব্যক্তিকে মেসেঞ্জারে খুঁজে না পান তাহলে বুঝবেন আপনি ব্লকড।

স্টেপ ৩: ফেসবুক সার্চ অপশনে গিয়ে নির্দিষ্ট ব্যক্তির নাম দিয়ে পোস্ট সার্চ করুন। যদি কোনও পোস্ট না দেখা যায় তাহলে সম্ভবতঃ ওই ব্যক্তি আপনাকে ব্লক করেছে।

স্টেপ ৪: এছাড়াও যদি কোনও ব্যক্তির ফেসবুক প্রোফাইলের ইউআরএল আপনি জানেন, তাহলে ওই ইউআরএল সরাসরি গুগলে সার্চ দিলে ওই ব্যক্তির ফেসবুক প্রোফাইল দেখা যাবে। এবং তারপর সেই লিঙ্কে ক্লিক করে ওই ব্যক্তির প্রোফাইলে ঢোকার চেষ্টা করলেই স্ক্রিনজুড়ে রিলোড অপশন দেখা যাবে।

এটা দেখা গেলে আপনি একপ্রকার নিশ্চিত হতে পারেন যে আপনাকে ওই ব্যক্তি ব্লক করেছে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security