রবিবার, এপ্রিল ২১, ২০২৪

সেঞ্চুরিয়ন বলেই আশা রাখতে পারে বাংলাদেশ

যা যা মিস করেছেন

দক্ষিণ আফ্রিকার মাটিতে ঐতিহাসিক জয় দিয়ে সিরিজ শুরু করে টাইগাররা। স্বাগতিকদের বিপক্ষে ৩৮ রানে জয়ে নিজেদের ক্রিকেট ইতিহাসে প্রথমবারের মতো প্রোটিয়াদের মাটিতে জয় তুলে নেয় বাংলাদেশ। তিন ম্যাচ সিরিজের প্রথমটি হয় সেঞ্চুরিয়নে। কিন্তু পরের ম্যাচেই খেই হারিয়ে ফেলে তামিমরা। জোহানসবার্গের ওয়ান্ডারার্স ক্রিকেট গ্রাউন্ডে সিরিজ জয়ের ম্যাচে ৭ উইকেটের বড় হারের স্বাদ পেতে হয় সফরকারীদের। 

আজ আবারও সিরিজ জয়ের লক্ষ্যে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে বাংলাদেশ। সুযোগ থাকছে ইতিহাস রচনা করার। আজকের খেলা সেঞ্চুরিয়নে বলেই হয়তো আশা বেশি করতেই পারেন বাংলাদেশের সমর্থকেরা।

কারণ ১৮ মার্চ এই মাঠেই দাস-সাকিব আল হাসান ও ইয়াসির আলির হাফ সেঞ্চুরিতে ৩১৪ রান করে বাংলাদেশ। বড় রানের পুঁজিই টাইগার বোলারদের নির্ভার করে । জবাবে ৩৮ রানের জয় পায় তারা।

পরের ম্যাচেই জোহানেসবার্গে প্রোটিয়া পেসারদের তোপে দুশো রানও করতে পারেনি বাংলাদেশ । পেতে হয়েছে ৭ উইকেটের বড় হার।

আজকের খেলায় প্রথম ম্যাচের মাঠে ফিরছে বাংলাদেশ। ম্যাচটা যেহেতু সেঞ্চুরিয়নে তাই আত্মবিশ্বাস অন্যরকম থাকার কথা টাইগারদের।

সেঞ্চুরিয়নের উইকেটে ওয়ান্ডরার্সের চেয়ে ভাল করেছেন বাংলাদেশের ব্যাটার বোলাররা। তাই এখানে আরেকবার নামার আগে সিরিজ জেতার ব্যাপারে আশাবাদী বাংলাদেশ।

অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ বলেন, ‘এখানকার (সেঞ্চুরিয়ন) উইকেট খুবই ভালো। আমরা যেহেতু প্রথম ম্যাচ খেলেছি, উইকেট ভালো থাকে এখানে। আমাদের আত্মবিশ্বাসও আছে যে এখানে তিনশর বেশি রান করেছি।’

সিরিজ জয়ের ব্যাপারে টাইগারদের মনে আশার কোন ঘাটতি নেই। আর সিরিজ জিততে যে ভালো ক্রিকেট খেলতে হবে সেটা ভালো করেই জানা সাকিবদের।

মিরাজের মতে, ‘আমরা এখনও লড়াইয়ের ভেতরে আছি। আমরা একটা জিতেছি, ওরা একটা জিতেছে। সিরিজ জয়ের সুযোগ আছে। চেষ্টা করব ভালো ক্রিকেট খেলার। সবাই ভালো ক্রিকেট খেললে আমরা ম্যাচ জিততে পারি।’

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security