রবিবার, এপ্রিল ১৪, ২০২৪

আইপিএলে ডাক পেলেন তাসকিন

যা যা মিস করেছেন

চোট কিংবা অফফর্ম- একবার বাংলাদেশের স্কোয়াডের জায়গা হারালে ফের দলে সুযোগ পাওয়া বেশ কঠিন। চোটের কারণে ছিটকে গিয়ে এখনো ফেরার চেষ্টায় রয়েছেন মারকুটে ব্যাটার এনামুল হক বিজয়। ইনজুরিতে পড়ে অনিয়মিত হয়ে পড়েছেন অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিন। তবে ভিন্ন চরিত্র তাসকিন আহমেদ। পরিশ্রমী এই পেসার ফিরেছেন আরো বিধ্বংসী হয়ে। গতি আর বাউন্সারে প্রতি ম্যাচেই নিজের জাত চেনান তাসকিন। উড়ন্ত ফর্মের সুবাদে এবার আইপিএলে ডাক পেলেন তিনি।

এবারের আইপিএল থেকে ছিটকে গেছেন মার্ক উড। বেশ কয়েকদিন ধরে তার বিকল্প খুঁজছিল লখনৌ সুপার জায়ান্টস।

উডের বিকল্প হিসেবে তাসকিনকে পছন্দ ফ্র্যাঞ্চাইজিটির। বাংলাদেশি পেসারের সঙ্গে ইতোমধ্যেই যোগাযোগ করেছে তারা।

গত সপ্তাহে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে ডান হাতের কনুইয়ে চোট পান ইংলিশ পেসার উড। পরীক্ষা করার পরে চিকিৎসকরা জানিয়েছেন, বেশ কয়েক সপ্তাহ বল করতে পারবেন না তিনি।

৫দিন পর শুরু হবে আইপিএলের এবারের আসর। অর্থাৎ ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে ছিটকে পড়া উড খেলতে পারবেন না আইপিএলেও। মেগা নিলাম থেকে সাড়ে সাত কোটি রুপিতে দলে নেয়া এই পেসারের বদলি হিসেবে তাসকিনের আইপিএল খেলা এখনো নিশ্চিত নয়।

গণমাধ্যমকে বিষয়টি নিয়ে বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘তাসকিনের সঙ্গে যোগাযোগ করেছে লখনৌ। আমরা এই সম্পর্কে অবগত। তবে এই মুহূর্তে সে দক্ষিণ আফ্রিকায় খেলছে, যেটা আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা কোনো সিদ্ধান্ত নেইনি।’

জানা গেছে, লখনৌয়ের উপদেষ্টা গৌতম গম্ভীর আইপিএল খেলার ব্যাপারে তাসকিনের পরিবারের সঙ্গে যোগাযোগ করেছে। তাসকিন পুরো মৌসুম দলটির হয়ে খেলতে পারবেন কিনা সেই ব্যাপারেও জানতে চেয়েছেন গম্ভীর। তাসকিন জানিয়েছেন, বিসিবির সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেবেন তিনি।
আগামী ২৬শে মার্চ থেকে শুরু হবে আইপিএল। ২৮শে মার্চ গুজরাট টাইটান্সের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে লখনৌ সুপার জায়ান্টস। আইপিএল খেললে ২১শে মার্চের মধ্যে তাসকিনকে নিজ সিদ্ধান্ত জানাতে হবে। লখনৌয়ের প্রস্তাবে রাজি হলে এবং বিসিবির অনাপত্তিপত্র (এনওসি) পেলে টেস্ট সিরিজ না খেলেই ভারতের বিমান ধরতে হবে তাসকিনকে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security