রবিবার, এপ্রিল ১৪, ২০২৪

ইবিতে গণিত দিবস পালিত

যা যা মিস করেছেন

ইবি প্রতিনিধি-

বর্ণাঢ্য র‌্যালি ও কেক কেটে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আন্তর্জাতিক গণিত দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে সোমবার বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগ এসব কর্মসূচি পালন করে। বেলা সাড়ে ১১টায় এম ওয়াজেদ মিয়া বিজ্ঞান ভবনের সামনে থেকে র‌্যালি বের হয়। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বিভাগের সামনে এসে মিলিত হয়। পরে সেখানে কেক কাটেন বিভাগটির শিক্ষক-শিক্ষার্থীরা।

এসময় বিজ্ঞান অনুষদের ডিন ও বিভাগের অধ্যাপক মিজানুর রহমান, বিভাগের সভাপতি সহযোগী অধ্যাপক ড. আনিছুর রহমান, অধ্যাপক কামরুন্নাহার, সহযোগী অধ্যাপক ড. সজীব আলী ও সহযোগী অধ্যাপক ড. আবদুল্লাহ আল-মুহিদসহ শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

বিভাগের সভাপতি ড. আনিছুর রহমান বলেন, ‘আগে এ দিবসটি পাই দিবস নামে উদযাপিত হতো। পরবর্তীতে ২০১৯ সালে ইউনেস্কো ১৪ মার্চকে আন্তর্জাতিক গণিত দিবস হিসেবে ঘোষণা করে। যেহেতু প্রতিটি ক্ষেত্রেই গণিতের ব্যবহার আছে ফলে গণিতকে সহজ করে তোলা ও সর্বত্র তা পৌঁছে দেওয়াই আমাদের লক্ষ্য।’

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security