শনিবার, এপ্রিল ১৩, ২০২৪

নবম শ্রেণির বাদপড়া শিক্ষার্থীদের আবার রেজিস্ট্রেশনের সুযোগ

যা যা মিস করেছেন

২০২০ সালে নবম শ্রেণিতে অধ্যয়নরত বাদপড়া শিক্ষার্থী ও বিভিন্ন বোর্ড পরিবর্তনের মাধ্যমে আসা শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের সুযোগ আবার দিচ্ছে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড। ঢাকা শিক্ষা বোর্ডের বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

শিক্ষা বোর্ডের বিজ্ঞপ্তিতে বলা হয়, বোর্ডের আওতাধীন অনুমোদিত সব শিক্ষাপ্রতিষ্ঠানে ২০২০ সালে নবম শ্রেণিতে (২০২০-২১ শিক্ষাবর্ষ) অধ্যয়নরত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্যক্রম শেষ হয়েছিল। করোনা মহামারির কারণে বাদপড়া শিক্ষার্থী ও বিভিন্ন বোর্ড পরিবর্তনের (ছাড়পত্র) মাধ্যমে আসা শিক্ষার্থীদের ১৩ থেকে ১৬ মার্চের মধ্যে অনলাইনে (বিলম্ব ফি ব্যতীত সোনালী সেবার মাধ্যমে টাকা জমা দিতে হবে) রেজিস্ট্রেশন করতে হবে। বিলম্ব ফি ব্যতীত শিক্ষার্থীপ্রতি রেজিস্ট্রেশন ফি ১৭১ টাকা।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, নির্দিষ্ট সময়ের পর আর কোনো বাদপড়া শিক্ষার্থীর রেজিস্ট্রেশন করা হবে না। নির্দিষ্ট সময়ের মধ্যে রেজিস্ট্রেশন করা না হলে এর দায়দায়িত্ব শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানকে বহন করতে হবে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security