বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪

এএইচএফ কাপে বড় জয় পেল বাংলাদেশ

যা যা মিস করেছেন

এশিয়ান হকি ফেডারেশন (এএইচএফ) কাপ হকিতে নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক ইন্দোনেশিয়াকে ৭-২ গোলে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ দল। লাল সবুজ জার্সিধারীদের হয়ে জোড়া গোল করেন খোরশেদ।

এর আগে শুক্রবার (১১ মার্চ) ইন্দোনেশিয়ার জাকার্তায় জিবিকে স্টেডিয়ামে অনুষ্ঠিত বি-গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক ইন্দোনেশিয়াকে ৭-২ গোলে হারিয়েছেন জিমি-আশরাফুলরা। বাংলাদেশের হয়ে খোরশেদুর রহমান দু’টি এবং আরশাদ হোসেন, সোহানুর রহমান, পুস্কর ক্ষিসা মিমো, রাসেল মাহমুদ জিমি ও রোমান সরকার একটি করে গোল করেন।

এদিন প্রথম কোয়ার্টারের শেষ দিকে পেনাল্টি কর্নার থেকে বাংলাদেশকে ১-০ গোলে এগিয়ে দেন খোরশেদুর রহমান। দ্বিতীয় কোয়ার্টারে আরশাদ হোসেন ব্যবধান দ্বিগুণ করার পর রিভার্স হিটে ব্যবধান ৩-০ করেন সোহানুর রহমান সবুজ। ২৭ মিনিটে খোরশেদ পেনাল্টি কর্নার থেকে স্কোরলাইন ৪-০ করেন।

৪৯ মিনিটে সারোয়ারের হিটে গোলকিপারের সামনে থাকা পুস্কর ক্ষীসা মিমো ফ্লিকে ব্যবধান আরও বাড়ান (৫-০)। ৫৫ মিনিটে রাসেল মাহমুদ জিমি ও রোমান সরকারের দুই গোলে ৭-০ গোলে এগিয়ে গিয়ে বড় জয় নিশ্চিত হয়ে যায় বাংলাদেশের।

অবশ্য শেষ দিকে দুই গোল করে ব্যবধান কমায় ইন্দোনেশিয়া। পেনাল্টি স্ট্রোক থেকে আরদাম ও আসাসি আহদাম ফিল্ড গোল করেন। তাতে ৭-২ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। এ জয়ের ফলে সাড়ে তিন বছর পরে আন্তর্জাতিক হকি ম্যাচে জয় পেল বাংলাদেশ। সর্বশেষ জয়টি ছিল ২০১৮ এশিয়ান গেমসে ২৬ আগস্ট থাইল্যান্ডের বিপক্ষে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security