রবিবার, এপ্রিল ১৪, ২০২৪

শুধু পুলিশের পক্ষে অপরাধ দমন সম্ভব নয়, সকলেরই সহযোগিতা দরকার

যা যা মিস করেছেন

সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জ সদর আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদে বিরোধী দলীয় হুইপ এডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ বলেন, শুধু পুলিশের একার পক্ষে আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখা সম্ভব নয়। কারণ প্রতি থানায় সীমিত সংখ্যক পুলিশ থাকে অন্য দিকে বিশাল এলাকার অসংখ্য মানুষ কে সামাল দেয়া খুব কঠিন। তাই জনগণের সহযোগিতার হাত প্রসারিত করতে হবে, পুলিশ বাহিনীকে সাহায্য করতে হবে ।
মুক্তি যুদ্ধ থেকে শুরু করে দেশের প্রয়োজনে পুলিশের ভূমিকা অপরিসীম। ৭১ এর বিজয়ের সাথেও পুলিশ বাহিনীর নাম সুনামের সাথে জড়িয়ে আছে। পুলিশ নিজের জীবন উৎসর্গ করে মানুষের জান মালের নিরাপত্তা দিতে সদা সচেষ্ট থাকে। অনেক সময় সন্ত্রাস ও জঙ্গীবাদ নির্মূল করতে গিয়ে পুলিশের প্রাণ হানী ঘটে। পুলিশের কিছু বিতর্কিত সদস্যদের কারণে মাঝে মাঝে পুলিশের দুর্নাম হয় সে বিষয়ে পুলিশ কে আরো বেশী সতর্ক থাকার আহবান জানান।
শনিবার সুনামগঞ্জ শহীদ জগত জোতি পাবলিক লাইব্রেরি মিলনায়তনে সুনামগঞ্জ জেলা পুলিশের আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে র‌্যালী পরবর্তী আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব কথা বলেন। সুনামগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ মিজানুর রহমান বিপিএম এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন , সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান নুরুল হুদা মুকুট ,অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আবু সাঈদ, তাহিরপুর উপজেলা চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জয়নাল আবেদীন, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু, সাংবাদিক পংকজ দে , মুক্তি যোদ্ধা আব্দুল মজিদ , সুনামগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্ম কর্তা মোহাম্মদ সাহিদুর রহমান, ওসি তদন্ত এজাজ আহমদ । অনুষ্ঠান উপস্থাপন ক‌রেন সাংবাদিক দেওয়ান গিয়াস চৌধুরী ।
এর আগে সুনামগঞ্জ সদর মডেল থানা থেকে একটি র‌্যালী শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। অনুষ্ঠানের শেষে তাহিরপুর উপজেলা চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল ও বিশ্বমভর পুর থানার এস আই আব্দুর রহমান কে অবদান রাখার জন্য সন্মাননা স্মারক প্রদান করেন অতিথিবৃন্দ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security