...
রবিবার, মার্চ ৩১, ২০২৪

নেত্রকোনায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব উইমেন্স কর্ণার বিষয়ে মতবিনিময় সভা

যা যা মিস করেছেন

স্টাফ রিপোর্টার : ‘বঙ্গমাতা উইমেন্স কর্ণারের শপথ, নারী উন্নয়ন ও ক্ষমতায়নে দেখাবে পথ’ এই শ্লোগানকে সামনে রেখে ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব উইমেন্স কর্ণার অ্যাপস্-এর কার্যক্রম বিষয়ে নেত্রকোনায় কর্মরত গণমাধ্যম কর্মীদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

নেত্রকোনা জেলা প্রশাসনের উদ্যোগে বুধবার (২৭ অক্টোবর) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব উইমেন্স কর্ণার অ্যাপস্-এর কার্যক্রম সম্পর্কে মূল বক্তব্য উপস্থাপন করেন জেলা প্রশাসক কাজি মোঃ আবদুর রহমান। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুল্লাহ্ আল মাহমুদ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুহেল মাহমুদ, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজনীন সুলতানাসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

মত বিনিময় সভায় জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান বলেন, বর্তমান সরকার মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে সমাজের সর্বক্ষেত্রে নারীর উন্নয়ন ও ক্ষমতায়নে নিরলসভাবে কাজ করছে। তিনি বলেন, স্বাধীনতা অর্জন ও স্বাধীনতাত্তোর বাংলাদেশ গঠনে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের অসামান্য অবদানের প্রতি বিম্র শ্রদ্ধা জানাতেই জেলা প্রশাসন নেত্রকোনা কর্তৃক উদ্ভাবিত নারী উন্নয়ন ও ক্ষমতায়নে গৃহীত কার্যক্রমটি ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব উইমেন্স কর্ণার’ হিসেবে নামকরণ করা হয়েছে।

এই উদ্যোগটির সফল বাস্তবায়ন হলে জেলার সকল শ্রেণী পেশার নারীদের আশা আকাক্সক্ষার প্রতিফলন ঘটবে। উদ্যোগটি মুলত জেলার নারীর শিক্ষা অর্জন, বাল্য বিবাহ নিরোধ, নারী নির্যাতন প্রতিরোধ, দারিদ্র্য বিমোচন, জেন্ডার সেন্সিটিভিটি তৈরী, নারীর সার্বিক উন্নয়ন ও ক্ষমাতায়ন এবং আত্ম-কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে নারীদের জন্য বিশেষায়িত ও বহুমাত্রিক অনলাইন ভিত্তিক প্লাটফর্ম/সফটওয়্যার (অ্যাপস্) যার মাধ্যমে নেত্রকোনা জেলার যে কোন নারী, যে কোন সময়, যে কোন স্থান হতে আবেদন করতে পারবেন। আবেদনকারীরা তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে উক্ত আবেদন সমূহ কোথায় কি অবস্থায় নিষ্পত্তির অপেক্ষায় আছে, তা সহজেই জানতে এবং সেবা প্রাপ্তির বিষয়টি নিশ্চিত হতে পারবে। উদ্যোগটি ডিজিটাল প্রযুক্তি নির্ভর হওয়ায় সেবা প্রদানকারী ও গ্রহণকারীর সময় ও খরচ বাঁচবে এবং ভোগান্তী দূর হবে।

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে বিগত ৮ই মার্চ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব উইমেন্স কর্ণার শীর্ষক অ্যাপস্টি প্রতিষ্ঠার পর নেত্রকোণা জেলার ১২৫৩ জন নারী সেবা প্রার্থী এই অ্যাপস্‌ মাধ্যমে আবেদন করেন এবং আবেদন সমূহের মধ্যে ৯১৭টি আবেদন সেবা প্রদানের মাধ্যমে নিষ্পত্তি করা হয়েছে।

মত বিনিময় সভায় জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সকল সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security
Seraphinite AcceleratorOptimized by Seraphinite Accelerator
Turns on site high speed to be attractive for people and search engines.