রবিবার, এপ্রিল ২১, ২০২৪

নতুন কৃষি বিশ্ববিদ্যালয় অনুমোদন দিলো শিক্ষা মন্ত্রণালয়

যা যা মিস করেছেন

দেশে নতুন করে কৃষি বিশ্ববিদ্যালয়ের খসড়া অনুমোদন দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিভাগের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখা। এদিকে, নতুন এই কৃষি বিশ্ববিদ্যালয়ের স্থান নির্ধারণ করা হয়েছে শরীয়তপুরে এবং নামকরণ করা হয়েছে ‘শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয়’।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিভাগের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখার উপ-সচিব মো. মাহমুদুল আলম স্বাক্ষরিত একপত্রে এ তথ্য জানানো হয়। এর ফলে দক্ষিণাঞ্চলের মানুষের দীর্ঘদিনের দাবি পূরণ হয়েছে।

গত ১০ জুন শরীয়তপুর-২ আসনের সংসদ সদস্য ও পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপির আবেদনের পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নীতিগত অনুমোদনের প্রেক্ষিতে শরীয়তপুর জেলায় “শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয়” স্থাপনের নিমিত্তে যুগোপযোগী একটি খসড়া আইন প্রণয়ন করে এ বিভাগের প্রেরণ করা হয়।
সরকারের পানিসম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম (এমপি) গত ১০ জুন ২০২১ শরীয়তপুর জেলাবাসীর পক্ষ থেকে একটি কৃষি বিশ্ববিদ্যালয় করার জন্য আবেদন করছিলেন প্রধানমন্ত্রীর কাছে এবং উক্ত বিশ্ববিদ্যালয়ের নাম শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয় হওয়ার আবেদনও করেন তিনি। উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এমপির আবেদনের পরিপ্রেক্ষিতে আজ শরীয়তপুর জেলায় শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয় করার অনুমোদন পেল।
এদিকে শরীয়তপুরে এ বিশ্ববিদ্যালয়ের অনুমোদন করায় শরীয়তপুরের সর্বস্তরের জনগণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে।

এ প্রসঙ্গে উপমন্ত্রী এনামুল হক শামীম বলেন, শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয় কৃষিনির্ভর দক্ষিণাঞ্চলে আর্থ-সামাজিক পরিবর্তনে ব্যাপক ভূমিকা রাখবে। বিশ্ববিদ্যালয়ের ভর্তির আসন সংখ্যা কম হলে অনেক শিক্ষার্থী উচ্চ শিক্ষা লাভে সম্ভবত হয়না, এই শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয় করার মধ্যমে এই সমস্যার অনেকটা লাগব হবে। প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে শামীম বলেন, শরীয়তপুর জেলার সর্বস্তরের জনসাধারণ বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি চির কৃতজ্ঞ। প্রধানমন্ত্রীর নেতৃত্বেই সারা দেশের মতোই এগিয়ে যাবে আমাদের প্রিয় শরীয়তপুর।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security