সোমবার, এপ্রিল ১৫, ২০২৪

‌‘গরুর দুধে সোনা তত্ত্ব’ নিয়ে এবার যা বললেন বিজেপির পশ্চিমবঙ্গ রাজ্য সভাপতি সুকান্ত

যা যা মিস করেছেন

বিজেপির পশ্চিমবঙ্গ রাজ্যের সদ্য সাবেক সভাপতি  দিলীপ ঘোষের গরুর দুধে সোনা তত্ত্ব নিয়ে কম ট্রল হয়নি। এবার বর্তমান সভাপতি সুকান্ত মজুমদারও জানালেন, তিনিও এ তত্ত্বে বিশ্বাস রাখেন। সুকান্ত সম্প্রতি বিজেপির পশ্চিমবঙ্গ রাজ্য সভাপতির দায়িত্ব গ্রহণ করেছেন।

২০১৯ সালে বর্ধমানে গাভীকল্যাণ সমিতির সভায় দিলীপ ঘোষ বলেছিলেন, গরুর দুধে সোনার ভাগ থাকায় রং হলুদ হয়। দেশি গরুর কুঁজে থাকে স্বর্ণনাড়ি।

পূর্বসূরীর সেই সোনা তত্ত্বের ব্যাখ্যা দিলেন নবনিযুক্ত রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। তিনি গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিদ্যার অধ্যাপক হিসেবেও দায়িত্ব সামলেছেন। এবার সেই সুকান্ত মজুমদারই কার্যত দিলীপ ঘোষের সোনা তত্ত্বের পাশে দাঁড়ালেন। তিনি বলেছেন,  ‘সেই সময় একটি জার্নালে ভারতীয় গরুর দুধে সোনা পাওয়া নিয়ে একটা পেপার বেরিয়েছিল। আমিও সেটা পড়েছিলাম। একটা খাবার খেলে আয়রন বাড়ে। তার মানে এই নয় যে, আয়রন দিয়ে টিএমটি বার বানিয়ে আপনি বাড়ি বানাবেন। সোনা পাওয়া যায় মানে গয়না বানানো যায় এমন নয়। অতিরঞ্জিত করে আমাদের যারা রাজনৈতিক বিরোধী তারা অন্যভাবে প্রকাশ করেছেন। বিজ্ঞানের ছাত্র না হলে বোঝা মুশকিল।’

এভাবেই সোনা তত্ত্ব নিয়ে দিলীপ ঘোষের মন্তব্যের পাশে দাঁড়ালেন সুকান্ত মজুমদার। আর এসব শুনে তৃণমূলের সাংসদ সুখেন্দুশেখর রায়ের সরস মন্তব্য, ওদের পুরো দলটাই গরু বিজ্ঞানীদের দল।

 

সূত্র : হিন্দুস্থান টাইমস

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security