বৃহস্পতিবার, এপ্রিল ১১, ২০২৪

সপ্তাহে দু’দিন করে হবে তৃতীয় ও চতুর্থ শ্রেণিতে ক্লাস

যা যা মিস করেছেন

অষ্টম ও নবম শ্রেণির পর আগামী সপ্তাহ থেকে প্রাথমিক পর্যায়ের তৃতীয় ও চতুর্থ শ্রেণির শিক্ষা কার্যক্রম সপ্তাহে দুই দিন করে হবে।

মঙ্গলবার গণমাধ্যমকে এ তথ্য জানান প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল আলম।

প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক বলেন, ‘আনুষ্ঠানিক নির্দেশনায় দুই দিন ক্লাসের বিষয়টি জানানো হবে। তবে এরই মধ্যে প্রাথমিকের শিক্ষকরা তা জেনে গেছেন।’

অধিদফতরের মহাপরিচালক বলেন, ‘পুরো বছরের পাঠ্যসূচি শেষ করতে হলে পুরো সপ্তাহ জুড়ে ক্লাস নিতে হবে। করোনার জন্য সেটি সম্ভব হচ্ছে না। এজন্য তৃতীয় ও চতুর্থ শ্রেণিতে সপ্তাহে দু’দিন করে ক্লাস দিয়েছি। ধীরে ধীরে ক্লাসের সংখ্যা বাড়বে।’

এর আগে গত সোমবার থেকে মাধ্যমিকের অষ্টম ও নবম শ্রেণির ক্লাস এক দিন করে বাড়িয়ে সপ্তাহে দুই দিন করা হয়।

গত ১২ সেপ্টেম্বর প্রাথমিক থেকে উচ্চমাধ্যমিক স্তর পর্যন্ত সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়। এখন চলতি বছরের ও আগামী বছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থী এবং পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের প্রতিদিন ক্লাস নেওয়া হচ্ছে। আর অন্যান্য শ্রেণির ক্লাস সপ্তাহে এক দিন করে হচ্ছে। তবে শিশু শ্রেণি, নার্সারি ও কেজি শ্রেণির মতো প্রাক-প্রাথমিক স্তরের শ্রেণিকক্ষের ক্লাস আপাতত বন্ধ রয়েছে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security