সোমবার, এপ্রিল ৮, ২০২৪

ই-কমার্স সাইটগুলো কেন প্রতারণা করেছে তা জানতে চেয়েছে হাইকোর্ট

যা যা মিস করেছেন

সম্প্রতি ই-ভ্যালি, ই-অরেঞ্জসহ ই-কমার্স সাইটগুলো কেন গ্রাহকদের সাথে প্রতারণা করেছে তা জানতে চেয়েছে হাইকোর্ট। একই সঙ্গে ই-কর্মাসের সাম্প্রতিক ইস্যুগুলো সম্পর্কেও জানতে চাওয়া হয়েছে।

রবিবার সকালে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ  ই-কমার্স সাইটগুলোর বিষয় জানতে চায়। সেই সঙ্গে গ্রাহকদের প্রতারিত হবার বিষয়ে জনগণকে সচেতন করার পরামর্শ দেয়া হয়।

এসময় এক আইনজীবী আদালতকে বলেন, বাংলাদেশ ব্যাংকের গেটওয়ে ব্যবহার করে এই ই-কমার্স ব্যবসা চলছে। টাকাও বিদেশে পাচার করা হচ্ছে। এ বিষয়ে দুদকের তদন্ত করা উচিত বলে মত দেন আইনজীবী। এ ব্যাপারে সুনির্দিষ্ট তথ্য-উপাত্ত উপস্থাপন করলে শুনানির মাধ্যমে আদেশ দেয়ার কথা জানিয়েছে উচ্চ আদালত।

উল্লেখ্য, ইভ্যালি, ই-অরেঞ্জ ও অন্যান্য ই-কমার্স প্রতিষ্ঠানের প্রতারণা নিয়ে দেশব্যাপী আলোচনা সমালোচনা চলছে। বাজার মূল্যের চেয়ে অনেক কম মূল্যে পণ্য বিক্রির অফার দিয়ে গ্রাহকদের পণ্য না দেয়াসহ নানা বিষয়ে ই-কমার্স সাইটগুলো গ্রাহকদের সাথে প্রতারণা করেছে। এর অংশ হিসেবে ই-অরেঞ্জসহ ইভ্যালির শীর্ষস্থানীয় কর্মকতাদের গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে রাজধানীর মোহাম্মদপুরের বাসা থেকে ইভ্যালির সিইও দম্পতিকে গ্রেফতার করে র‌্যাব। এরপর পুলিশ রাসেল ও তার স্ত্রী নাসরিনকে আদালতে হাজির করে রিমান্ড আবেদন করলে শুনানি শেষে আদালত তাদের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security