দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

আরিফুর রহমান, নলছিটি :
“বেশি বেশি মাছ চাষ করি,বেকারত্ব দূর করি” এই প্রতিপাদ্য বিষয় নিয়ে সারাদেশের ন্যায় ঝালকাঠির নলছিটিতে মৎস্য সেবা সপ্তাহ শুরু হয়েছে।চলবে আগামী ৩ সেপ্টেম্বর পর্যন্ত।

শনিবার (২৮ অক্টোবর) সকালে বেলা ১১ টায় মৎস্য সেবা সপ্তাহ উপলক্ষে উপজেলা মৎস্য অধিদপ্তরের আয়োজনে মৎস্য কর্মকর্তার কার্যালয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা রমনী কুমার মিস্ত্রির সভাপতিত্বে নলছিটি পৌরসভার কাউন্সিলর তাজুল ইসলাম দুলাল চৌধুরী, দৈনিক প্রতিদিনের সংবাদের জেলা প্রতিনিধি শাহাদাত হোসেন মনু, দৈনিক জাগরণের বরিশাল প্রতিনিধি গোলাম মাওলা শান্ত, দৈনিক মানবজমিনের উপজেলা প্রতিনিধি কায়কোবাদ তুফান, দৈনিক আজকের পত্রিকার উপজেলা প্রতিনিধি শরিফুল ইসলাম পলাশ ।এসময় সাংবাদিক এস.আর সোহেল, মশিউর রহমান, গাজী আরিফুর রহমান, এইচএম সিজার, মো. আরিফুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন ।

জাতীয় মৎস্য সপ্তাহ ২০২১-এর প্রথম দিনে উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক, হাটবাজার ওজনবহুল স্থানে ব্যানার, ফেস্টুন এর মাধ্যমে প্রচরনা করা হবে ।

দ্বিতীয় দিনে উপজেলা পরিষদ পুকুরে মাছের পোনা অবমুক্ত করবেন।একইদিনে নলছিটি বাস স্টান্ডে মৎস্য সেক্টরে বর্তমান সরকারে অগ্রগতি ও সাফল্য বিষয় নিয়ে নির্মিত প্রামান্যচিত্র প্রদর্শণ অনুষ্ঠিত হবে। তৃতীয় দিনে উপজেলা মৎস্য দপ্তরে প্রান্তিক পর্যায়ে মৎস্যচাষি ও মৎস্যজীবীদের সাথে মতবিনিময় সভা করা হবে। চতুর্থ দিনে উপজেলার গুরুত্বপূর্ণ এলাকায় মৎস্য চাষিদের মাছচাষ বিষয়ক বিশেষ পরামর্শ সেবা প্রদান, পুকুরের মাটি ও পানি পরীক্ষা ।

৫ম দিনে উপজেলার গুরুত্বপূর্ণ এলাকায় মাছচাষ বিষয়ক বিশেষ পরামর্শ সেবা প্রদান, পুকুরের মাটি ও পানি পরীক্ষা।একই দিনে সরকারে অগ্রগতি ও সাফল্য বিষয় নিয়ে নির্মিত প্রামান্যচিত্র প্রদর্শণ অনুষ্ঠািত হবে। ষষ্ঠ দিনে উপজেলা পরিষদ সভা কক্ষে সুফলভোগীদের মৎস্য খাদ্য বিতরণ । কর্মসূচির শেষ দিনে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে জেলা পর্যায়ে কর্মকর্তার সাথে মতবিনিময় ও মৎস্য সেবা সপ্তাহের সমপণী করা হবে।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version