দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

দেশে একদিনে করোনায় আরও ১১৭ জনের মৃত্যু হয়েছ। এ  পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৫ হাজার ৩৯৯জনে।  নতুন করে শনাক্ত হয়েছেন ৫ হাজার ৭১৭ জন।  সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৪লাখ ৬৭ হাজার  ৭১৫ জন।  গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৫ দশমিক ৫৪ শতাংশ।  গত ২৪ ঘণ্টায় ৮ হাজার ৯৮২ জন এবং এখন পর্যন্ত  ১৩ লাখ ৭২ হাজার ৮৫৬ জন সুস্থ হয়ে উঠেছেন।
আজ   স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস  বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, ৭৩৩টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায়  ৩৭হাজার ৩১৭টি নমুনা সংগ্রহ এবং ৩৬ হাজার ৭৮৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ৮৬ লাখ ৮৬ হাজার ৩০৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৫ দশমিক ৫৪ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৩ দশমিক৫৪ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া  ১১৭ জনের মধ্যে পুরুষ ৫৩ জন আর নারী ৬৪ জন।  দেশে এখন পর্যন্ত করোনাতে আক্রান্ত হয়ে পুরুষ মোট মারা গেলেন ১৬ হাজার  ৫৯০ জন আর নারী মারা গেলেন ৮ হাজার ৮০৯ জন।

মৃতদের বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে,  ৯১ থেকে ১০০ বছর বয়সসীমার মারা গেছেন ৩ জন , ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ৯ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ২১ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৪১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে২৬ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৬ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৯ জন, ২১ থেকে ৩০ বছরের ১ জন,১১ থেকে ২০ বছরের ১ জন মারা গেছেন।

তাদের মধ্যে ঢাকা বিভাগের বাসিন্দা রয়েছেন ৪০ জন, চট্টগ্রাম বিভাগের ২৯ জন, রাজশাহী বিভাগের ১০ জন, খুলনা বিভাগের ১১ জন, বরিশাল বিভাগের ১ জন, সিলেট বিভাগের ১৩ জন, রংপুর বিভাগের ৯ জন আর ময়মনসিংহ বিভাগের আছেন ৪ জন।

১১৭  জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ৯৭ জন, বেসরকারি হাসপাতালে মারা গেছেন ১৭ জন,   বাসায় ৪  জন মারা গেছেন।।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version