শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

কঠোর লকডাউনের প্রথম দিনে ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক ফাঁকা

যা যা মিস করেছেন

করোনা সংক্রমণের বিস্তার রোধে ঈদের তৃতীয় দিন থেকেই কঠোর লকডাউনের ঘোষণা দিয়েছে সরকার। লকডাউনের প্রথম দিনে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জস্থ ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক ফাঁকা রয়েছে। শুক্রবার (২৩ জুলাই) সকালে এমন চিত্র দেখা গেছে।

এদিকে, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে ৪০টি গাড়ির বিরদ্ধে মামলা দিয়ে ২০ হাজার টাকা জরিমানা করেছেন নারায়ণগঞ্জ সদর উপজেলা সহকারী কমিশনার ভূমি ( সিদ্ধিরগঞ্জ সার্কেল) গোলাম রেজা মাসুম প্রধান।

সরেজমিনে ঘুরে দেখা যায়, ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের শিমরাইল ও সাইনবোর্ড মোড়ে পণ্যবাহী পরিবহন চলছে। এছাড়া খুব কমসংখ্যক রিকশা চলছে। তেমন কোনও পরিবহন না থাকায় সড়কে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, পুলিশ, র‍্যাব, বিজিবি ছাড়াও সেনাবাহিনীর ৩ টি টিম ও মোবাইল কোর্টের মাধ্যমে জেলা প্রশাসনের ২৩টি টিম লকডাউন বাস্তবায়নে কাজ করছে।

এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ  বলেন, আমরা মানুষকে সচেতন করতে মাইকিং করছি। যদি অনাকাঙ্খিত কোনও যান আমরা পাই সেটা রিকশা হোক, থ্রি-হুইলার হোক বা অন্য কোনও কিছু হোক, যৌক্তিক কারণ না থাকলে সেগুলোকে আমরা আটক করছি। আর সাধারণ মানুষকে আমরা মোটিভেশন দিচ্ছি যাতে তারা কোনও ভাবেই বাইরে না আসে।

এ বিষয়ে কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান  বলেন, মহাসড়ক ফাঁকা রয়েছে। যৌক্তিক কারণ ছাড়া কোনও গাড়ি রাস্তায় বের হলে আমরা আটক করে মামলা দিচ্ছি।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security