রবিবার, এপ্রিল ২১, ২০২৪

নেত্রকোনার সীমান্তে ৪৭ বোতল ভারতীয় মদ ও গরু জব্দ, আটক-৩

যা যা মিস করেছেন

কে. এম. সাখাওয়াত হোসেন (স্টাম্প রিপোর্টার) : নেত্রকোনা কলমাকান্দা উপজেলার সীমান্ত এলাকা থেকে ৪৭ বোতাল ভারতীয় মদ ও এ কাজে ব্যবহৃত একটি প্রাইভেট কার এবং দুইটি ভারতীয় গরু জব্দ করা হয়েছে। বিজিবির (বর্ডার গার্ড বাংলাদেশ) সদস্যরা পৃথক অভিযানে পৃথক স্থান থেকে এসব চোরাচালানী পণ্য জব্দ এবং তিনজন আটক করেছে।

আটককতরা হলো- নেত্রকোনা কলাকান্দা উপজেলার বটতলা গ্রামের মো. মোয়াজ্জেম হোসেনে ছেলে মো. আলমগীর হোসেন (৩০), টাঙ্গাইল সদর উপজেলায় কুষ্টিয়া গ্রামের মৃত আব্দুল মজিদের ছেলে মো. আব্দুর রহিম (৩৫) এবং একই জেলা ও উপজেলার চরবাটুলী গ্রামের মো. হানিফ মিয়ার ছেলে মো. বাবু মিয়া (২৮)।

শনিবার দুপুর ২টার দিকে বিজিবির নেত্রকোনার ব্যাটালিয়নের (৩১ বিজিবি) অধিনায়ক লে. কর্ণেল এ এস এম জাকারিয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেছেন।

আটককৃত ভারতীয় গরু

প্রেস বিজ্ঞপ্তিতে তিনি জানান, গত শুক্রবার দিনগত রাত দেড়টার দিকে কলমাকান্দার কচুগড়া বিওপির (বর্ডার অবজারবেশন পোষ্ট) হাবিলদার মো. নাসির উদ্দিনের নেতৃত্বে ছয় সদস্যের টহল দল দায়িত্ব পালন করছিল। সীমান্ত পিলার ১১৭৮/৬-এস হতে আনুমানিক ১২শ’ গত বাংলাদেশের অভ্যন্তরে ভাষাণকুড়া বাবুল ব্রীজ এলাকায় একটি করলা প্রাইভেট কার আসতে দেখে টহল দলের সন্দেহ হয়। এসময় তল্লাশী করে গাড়ির ভেতর ৪৭ বোতল ভারতীয় মদ পাওয়া যায় এবং তিনজনকে আটক করা হয়।

এছাড়াও গত শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে একই বিওপির নায়েব সুবেদার মো. শহিদুল ইসলামের নেতৃত্বে ছয় সদস্যের আরেকটি টহল দল সীমান্ত পিলার ১১৭৮/এমপি হতে আনুমানিক দুইশ’ গজ দেশের অভ্যন্তরে বলমাঠ স্থান হতে দুটি ভারতীয় গরু আটক করে।

৩১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল এ এস এম জাকারিয়া বিজ্ঞপ্তিতে আরো জানান, জব্দকৃত ৪৭ বোতল মদসহ প্রাইভেট কারের সিজার মূল্য ২০ লক্ষ ৭২ হাজার টাকা। মাদকসহ আটক তিনজনে কলমাকান্দা থানায় হস্তান্তর করা হবে। দুইটি ভারতীয় গরু সিজার মুল্য এক লক্ষ ২০ হাজার টাকা এবং এ ঘটনায় কাউকে আটক করা যায়নি। গরু দুটিকে নেত্রকোনা কাস্টমস অফিসের জমা করা হবে।

এর আগে বৃহস্পতিবার রাতে জেলার দুর্গাপুর উপজেলার সদর ইউনিয়নে বারমারী বিওপির সদস্যরা আনুমানিক ৫২ লক্ষ ৮১ হাজার টাকা মূল্যমানের বিভিন্ন ধরণের ভারতীয় শাড়ী জব্দ করেছে। চোরাচালানকৃত এসব কাপজ কস্টমস অফিসে জমা দেয়া হবে বলে আরেক প্রেস বিজ্ঞপ্তিতেও জানিয়েছিলেন বিজিবির ঊর্ধ্বতন ওই কর্মকর্তা।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security