রবিবার, এপ্রিল ১৪, ২০২৪

সংক্রমণরোধে মাস্ক না পরলে ভাইরাসের কাছে নিজেদেরই কোরবানী হতে হবে

যা যা মিস করেছেন

করোনা সংক্রমণরোধে মাস্ক না পরলে ভাইরাসের কাছে নিজেদেরকেই কোরবানি হয়ে যেতে হবে বলে মন্তব্য করেছেন, ঢাকা উত্তর সিটি করপোরেশন মেয়র আতিকুল ইসলাম।

সকালে ভার্চুয়ালি যুক্ত হয়ে ‘মাস্ক আমার সুরক্ষা সবার’ নামে একটি ক্যাম্পেইনের উদ্বোধনকালে, প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মেয়র আতিক। এসময় তিনি বলেন, অনেকে কোরবানির পশু কিনতে হাটে যাচ্ছে, কিন্তু ঠিকমতো মাস্ক পরছে না।  মাস্ক না পরলে আমরা নিজেদেরই কোরবানি হতে হবে। পশুর হাটে ক্রেতা-বিক্রেতা মাস্ক বা পরলে ভ্রাম্যমাণ আদালতের জরিমানার হুশিয়ারি দেন ডিএনসিসি মেয়র।

১৬ জুলাই,শুক্রবার সকালে জুম প্ল্যাটফর্মে অনুষ্ঠিত “মাস্ক আমার, সুরক্ষা সবার” ক্যাম্পেইনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় ডিএনসিসি মেয়র একথা বলেন।

তিনি বলেন, বিদ্যমান করোনা পরিস্থিতিতে জীবন ও জীবিকার প্রয়োজনে আমাদের সঠিকভাবে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধিসমূহ যথাযথভাবে মেনে চলার মাধ্যমে করোনাকে ম্যানেজ করেই চলতে হবে। “মাস্ক আমার, সুরক্ষা সবার” ক্যাম্পেইনের মাধ্যমে আসন্ন ঈদুল আযহা উপলক্ষ্যে স্থাপিত কোরবানীর পশুর হাটগুলোতে হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থাসহ প্রায় ৮ লক্ষ মাস্ক বিতরণ করা হবে।

ডিএনসিসি মেয়র ত্যাগের মানসিকতা নিয়ে সমাজের বিত্তবানদের প্রতি করোনা ভাইরাসে আক্রান্ত মানুষের জীবন রক্ষায় হাসপাতালগুলোতে হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা মেশীন প্রদানের আহ্বান জানান।

তিনি বলেন, করোনা পরিস্থিতি মোকাবেলায়  ডিএনসিসির পক্ষ থেকে পর্যাপ্ত সংখ্যক সাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণসহ জনকল্যাণমূলক সর্বাত্মক কার্যক্রম অব্যাহত রয়েছে।

আতিকুল ইসলাম বলেন, কোভিড-১৯ পরিস্থিতিতে খাদ্য সহায়তাসহ যে কোন জরুরী সেবা গ্রহণের জন্য ৩৩৩ নম্বর সচল রয়েছে। যেকোন অসহায় ও দুস্থ মানুষ ৩৩৩ নম্বরে কল করে খাদ্য সহায়তা গ্রহণ করতে পারছেন।

ডিএনসিসি মেয়র বলেন, “সবার ঢাকা” মোবাইল অ্যাপস ব্যবহার করে যে কোন নাগরিক অতি সহজেই তার মতামত, সমস্যা কিংবা অভিযোগ ডিএনসিসির কাছে তুলে ধরতে পারছেন এবং দ্রুততম সময়ের মধ্যেই উক্ত সমস্যার সমাধানও পাচ্ছেন।

তিনি আরও বলেন, নিজের পরিবারসহ শহর ও দেশকে সুরক্ষিত রাখার জন্য কোভিড-১৯ এর বিস্তার রোধকল্পে আমাদের সকলকেই সরকারী নির্দেশনাসহ স্বাস্থ্যবিধিসমূহ যথাযথভাবে মেনে চলতে হবে।

মোঃ আতিকুল ইসলাম বলেন, আসন্ন ঈদুল আজহা উপলক্ষ্যে স্বশরীরে হাটে না গিয়ে অনলাইনে ডিএনসিসি ডিজিটাল হাট-২০২১ থেকে কোরবানীর পশু ক্রয় করার জন্য পরামর্শ দেন।

ডিএনসিসি মেয়র প্রধান অতিথি হিসেবে নিজের অত্যন্ত গুরুত্বপূর্ণ ও সময়োপযোগী বক্তৃতা শেষে “মাস্ক আমার, সুরক্ষা সবার” ক্যাম্পেইনের শুভ উদ্বোধন করেন।

দ্যা মেইল বিডি/খবর সবসময়

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security