মঙ্গলবার, এপ্রিল ৯, ২০২৪

মার্টিনেজ আমাদের ‘ফেনোমেনন’ : লিওনেল মেসি

যা যা মিস করেছেন

এক আসর পর আবার কোপা আমেরিকার ফাইনালে আর্জেন্টিনা। সবমিলিয়ে টানা তিন ফাইনাল হারার পর আবারও স্বপ্ন পূরণের খুব কাছে লিওনেল মেসি। দুটো উপলক্ষ্যেরই পিছনের নায়ক একজনই। এমিলিয়ানো মার্টিনেজ।

একসময় আর্সেনালের তৃতীয় পছন্দের গোলরক্ষক সুযোগ না পেয়ে পাড়ি জমান অ্যাস্টন ভিলা। সেখানেই নিজের সামর্থ্যের প্রমাণ দিয়ে জায়গা করে নেন জাতীয় দলের একাদশেও। আর আজ তার বীরত্বেই আর্জেন্টিনা দীর্ঘ ২৮ বছরের শিরোপাখরা ঘুচানোর দ্বারপ্রান্তে।

বুধবার ভোরে ব্রাসিলিয়ার মানে গ্যারিঞ্চা স্টোডিয়ামে কলম্বিয়াকে টাইব্রেকারে ৩-২ গোলে হারিয়ে লাতিন আমেরিকার শ্রেষ্ঠত্বের আসরে ফাইনাল নিশ্চিত করে আর্জেন্টিনা। শুরুতে লিওনেল মেসির পাস থেকে লাউতারো মার্টিনেজ গোল করে আলবিসেলেস্তেদের এগিয়ে দেওয়ার পর দ্বিতীয়ার্ধে লুইস দিয়াজের গোলে সমতায় ফিরে কলম্বিয়া। নির্ধারিত সময়ে আর কোন গোল না হলে, খেলা নিষ্পত্তি হয় টাইব্রেকারে।

আর সেখানেই সুযোগ পেয়ে আর্জেন্টিনার ম্যাচ জয়ের নায়ক বনে যান গোলরক্ষক এমি মার্টিনেজ।স্পটকিকে কলম্বিয়ার তিন তিনটি শট ঠেকিয়ে দিয়ে লিওনেল মেসিকে আরও একবার অধরা শিরোপা জয়ের আরও কাছে নিয়ে যান ২৮ বছর বয়সী এই গোলরক্ষক।

ম্যাচশেষে তাই গোলরক্ষক মার্টিনেজের প্রশংসা করতে ভুলে যাননি লিওনেল মেসিও। দলের সেরা তারকার কাছে অ্যাস্টন ভিলার গোলরক্ষক একজন সত্যিকার ফেনোমেনন।

খেলা শেষে আর্জেন্টাইন অধিনায়ক বলেন,

“আমাদের এমির মত একজন ফেনোমেনন আছে। আমরা তার উপর ভরসা করি। সব ম্যাচ খেলে লক্ষ্য অর্জন করেছি। এখন, আমরা ফাইনালে যাচ্ছি।”

কেবল টাইব্রেকারে পেনাল্টি ঠেকিয়ে দেওয়ার জন্যই নয়, আর্জেন্টিনা দলের গোলবার নিরাপদ রাখার জন্যও এমিলিয়েনো মার্টিনেজকে প্রশংসায় ভাসান লিওনেল মেসি। দলের ডিফেন্ডারদের ধন্যবাদ জানান তিনি।

লিওনেল মেসি বলেন, “এমিলিয়ানোর পারফরম্যান্সে আমরা খুশি। তা শুধুই টাইব্রেকারের জন্যই নয়, আমাদের গোলবার এমন দৃঢ় রাখার জন্যও। দলের ডিফেন্ডাররা যেভাবে রক্ষণ আগলে রেখেছে তাদেরও ধন্যবাদ প্রাপ্য।”

ক্লাবের হয়ে অসংখ্য শিরোপা জেতা লিওনেল মেসি এবার আবারও সুযোগ পাচ্ছেন আর্জেন্টিনার হয়ে অধরা শিরোপা স্পর্শ করার। টানা তিন ফাইনাল হারার পর মেসিদের প্রতিপক্ষ এবার আসরের হট ফেভারিট ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ব্রাজিল। স্বাগতিকদের মাঠে আগামী রোববার কোপা আমেরিকার ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security