মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

উইঘুরদের উপর চীনের ‌নিপীড়নমূলক নীতিকে সমর্থন ইমরানের

যা যা মিস করেছেন

চীনে উইঘুর মুসলিমদের নির্যাতনের বিরুদ্ধে বহু দেশই সরব। তবে সেখানে মুসলমানদের ওপর নিপীড়নের জন্য চীনকে নিন্দা জানাতে আগেই অস্বীকৃতি জানিয়েচছিলো পাকিস্তান। এবার মুসলমানদের ব্যাপারে চীনের নিপীড়নমূলক নীতিকে ফের সমর্থন জানালেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

চীনের একদলীয় শাসনব্যবস্থারও প্রশংসা করে উইঘুরদের নিয়ে তিনি বলেন, নির্বাচনভিত্তিক গণতন্ত্র ব্যবস্থার তুলনায় এই একদলীয় শাসন সমাজের জন্য অনেক ভালো একটি মডেল। এছাড়া পশ্চিমা সংবাদমাধ্যম ও সরকারগুলোর কাছ থেকে শিনজিয়াংয়ের পরিস্থিতির যে বিবরণ পাচ্ছি চীনের কর্মকর্তাদের কাছ থেকে পাওয়া বিবরণ তারচেয়ে ভিন্ন।

চীনের ক্ষমতাসীন কমিউনিস্ট পার্টির শতবর্ষ পূর্তি উপলক্ষে ইসলামাবাদ সফররত বেইজিংয়ের সাংবাদিকদের কাছে ইমরান এই মত ব্যক্ত করেছেন। উল্লেখ্য, যুক্তরাষ্ট্রসহ বেশ কয়েকটি পশ্চিমা দেশ শিনজিয়াংয়ে চীনের কর্মকাণ্ডকে গণহত্যা বলে আখ্যা দিয়েছে। সেখানে উল্টোপথে হাঁটছে পাকিস্তান। কেননা চীনের দীর্ঘদিনের বন্ধু ও বাণিজ্য অংশীদার হচ্ছে পাকিস্তান।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security