রবিবার, এপ্রিল ১৪, ২০২৪

“করোনাকালে শতাধিক শিক্ষার্থীর পাশে জাককানইবি ছাত্রলীগ নেতা ‘অনিক’

যা যা মিস করেছেন

মোঃ আরাফাত রহমান, বিশ্ববিদ্যালয় প্রতিনিধি :

করোনা কালে শিক্ষার্থীদের সহযোগীতায় এগিয়ে আসার কারণে প্রশংসায় ভাসছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতা মোঃ মোজাম্মেল হক অনিক । বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সামাজিক বিজ্ঞান অনুষদ অনুষদের সাবেক এই সভাপতি, প্রায় দেড় বছর ধরে শতাধিক শিক্ষার্থীদের ব্যবহৃত ব্যাক্তিগত জিনিসপত্র নিজের ভাড়া বাসায় রেখে রক্ষণাবেক্ষণের দায়িত্ব পালন করছেন ।

মহামারীর কারণে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় দীর্ঘদিন ধরেই শিক্ষার্থীরা নিজ বাড়িতে অবস্থান করছে । বন্ধ ক্যাম্পাসে ছাত্রাবাসে না থেকেও প্রতিমাসেই শিক্ষার্থীদের মেসভাড়া বহন করতে হচ্ছিল । এমন সময় শিক্ষার্থীদের ব্যাক্তিগত মালামাল নিজ বাসায় রাখার সুযোগ করে দেয় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতা মোজাম্মেল হক অনিক । মেছে না থাকা সত্ত্বেও শিক্ষার্থীদের যাতে অযথা ভাড়া দিতে না হয় , সেজন্য নিজের ভাড়া বাসায় শতাধিক শিক্ষার্থীর ব্যবহৃত জিনিসপত্র রেখে প্রতিনিয়ত সেগুলো দেখাশোনা করছেন এবং প্রতি মাসেই উক্ত ভাড়া বাসার ব্যায় বহন করে যাচ্ছেন । এতে করে শিক্ষার্থীরা একদিকে যেমন আর্থিকভাবে লাভবান হচ্ছেন, অন্যদিকে তাদের জিনিসপত্র গুলোও সুরক্ষিত থাকছে ।

মোজাম্মেল হক অনিকের এমন উদ্যোগে উপকৃত হয়ে তার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছে শিক্ষার্থীরা । সেইসাথে এমন একজন ছাত্রনেতারা যেন পরবর্তীতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতৃত্বে আসতে পারেন সেই আশাবাদ ব্যক্ত করেছেন অনেকেই ।

বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী রিমা আক্তার বলেন , ‘দুর্যোগকালীন সময়ে উনার এমন উদ্যোগ সত্যিই প্রশংসা পাওয়ার দাবী রাখে । আমরা চাই এমন একজন মানুষ আগামীতে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতৃত্বে আসুক ।’

ফিল্ম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী নাজমুন নাহার আন্নি বলেন, ‘বন্ধের মাঝে আমার জিনিসপত্রগুলো কোথায় রাখবো তা নিয়ে আমি চিন্তিত ছিলাম । আমাদের বিশ্ববিদ্যালয়ের প্রক্টর স্যার তখন আমাকে অনিক ভাইয়ের ফোন নাম্বার দিয়ে উনার বাসায় এগুলো রাখতে বলেন । অনিক ভাইয়ের প্রতি আমি কিভাবে কৃতজ্ঞতা প্রকাশ করবো তা ভাষায় প্রকাশ করতে পারছি না ।

মোজাম্মেল হক অনিকের এমন সহযোগীতা মূলক কাজের প্রশংসা করে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে প্রক্টর ড. উজ্জল প্রধান বলেন , “এটি একটি মহৎ কাজ । দুর্ভোগের সময় তিনি শিক্ষার্থীদের এবং বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আন্তরিকভাবে সহযোগীতা করেছেন । আমি মনে করি এটি একটি অনুকরণীয় এবং অনুসরন করার মতো প্রশংসনীয় কাজ ।”

এ বিষয়ে নিজের ব্যক্তিগত অনুভূতি জানতে চাইলে মোঃ মোজাম্মেল হক অনিক বলেন, ‘রাজনীতির মূল লক্ষ সেবা দেওয়া । আমি সেবাই দিয়ে যেতে চাই ।’

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security