বৃহস্পতিবার, এপ্রিল ১১, ২০২৪

রেস্তোরাঁয় খেয়ে সাড়ে ১৩ লাখ টাকা বকশিশ দিলেন এক গ্রাহক!

যা যা মিস করেছেন

যুক্তরাষ্ট্রের নিউ হ্যাম্পশায়ার রাজ্যের একটি রেস্তোরাঁয় এক গ্রাহক অর্ডার করেছিলেন কয়েকটি চিলি হটডগ, ফ্রায়েড পিকল চিপস ও পানীয়। যার বিল আসে ৩৭.৯৩ ডলার (বাংলাদেশি মুদ্রায় যা ৩,২১৪ টাকা)। ওই গ্রাহক এই বিল পরিশোধের সময় যা করলেন, তাতে সবাই অবাক হন।

তিনি বকশিশ দেন ১৬ হাজার মার্কিন ডলার, যা বাংলাদেশি মুদ্রায় ১৩ লাখ ৫৫ হাজার ৮৪০ টাকা। সম্প্রতি ওই গ্রাহকের এমন উদারতায় অভিভূত স্টাম্বল ইন বার অ্যান্ড গ্রিল- নামক ওই রেস্তোরাঁর মালিক মাইক জেরেল্লা। তিনি স্থানীয় টিভি চ্যানেলকে বলেন, মোট বিল এসেছিল ৩৭.৯৩ ডলার। তিনি ক্রেডিট কার্ডে বিল দিয়েছিলেন। প্রথমে আমরা বিষয়টি লক্ষ্যও করিনি।

কিন্তু বিল দেওয়ার সময়, তিনি তিনবার বললেন- ‘সব টাকা এক জায়গায় খরচ করবেন না যেন।’ তারপর একজন কর্মী ক্যাশ রেজিস্টারের পাশে থাকা ক্রেডিট কার্ড স্টেটমেন্ট উল্টে দেখেই চমকে যান। ওই কর্মী বিস্মিত হয়ে বলেন, হায় ঈশ্বর, আপনি কি সত্যিই এত টাকা বকশিশ দিচ্ছেন!
কিন্তু, উত্তরে সেই মহানুভব ব্যক্তি বলেন, ‘আমি জানি আপনারা এখন অনেক কষ্টের মধ্যে আছেন, তাই চাইছি আপনারা টাকাগুলো রাখুন। সত্যিই আপনারা কঠোর পরিশ্রম করছেন।’

ঘটনা শুনে মালিক জেরেল্লাও ভাবেন গ্রাহক ভুল করছেন। এরপর তিনি ম্যানেজারকে পাঠান। কিন্তু, তাকেও বকশিশ রাখার অনুরোধ করেন গ্রাহক। একইসঙ্গে, তার পরিচয় প্রকাশ না করারও অনুরোধ করেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security