ডিপিএড প্রশিক্ষণার্থীদের ভাতা প্রাপ্তির দাবিতে সুনামগঞ্জে মানববন্ধন - দ্যা মেইল বিডি / খবর সবসময়
সারা বাংলা

ডিপিএড প্রশিক্ষণার্থীদের ভাতা প্রাপ্তির দাবিতে সুনামগঞ্জে মানববন্ধন

আমিনুল হক, সুনামগঞ্জ :

ডিপ্লোমা ইন-প্রাইমারী এডুকেশন (ডিপিএড) ২০২০-২০২১ শিক্ষাবর্ষের প্রশিক্ষণার্থীরা তাঁদের বকেয়া ভাতা প্রাপ্তির দাবিতে মানববন্ধন ও সংবাদ সম্মেলন করছে। (২০ জুন) রবিবার দুপুরে শহরের প্রাইমারী ট্রেনিং ইনস্টিটিউট (পিটিআই) প্রাঙ্গণে মানববন্ধন ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনের আগে একই স্থানে মানববন্ধন কর্মসূচি পালন করেন ডিপিএডের প্রশিক্ষণার্থীরা। সংবাদ সম্মেলনে প্রশিক্ষণার্থীরা জানান, তাঁরা গত বছরের জানুয়ারী থেকে মার্চ মাস পর্যন্ত স্ব-শরীরে উপস্থিত থেকে ক্লাশে অংশ নেন। ২১ এপ্রিল হতে অনলাইন প্লাটফর্ম ‘ঘরে বসে ডিপিএড অনুশীলন কার্যক্রম’ এ অংশগ্রহণ করেন। নেপ কর্তৃক জারিকৃত প্রজ্ঞাপন মোতাবেক অনলাইনে ক্লাস করার প্রস্তুতিগ্রহণের প্রয়োজনীয় ইলেকট্রনিক্স ডিভাইস ক্রয় করেন। নিরবিচ্ছিন্ন অনলাইন ভিডিও ক্লাস করতে অধিক খরচ করে বাড়িতে ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগ স্থাপন করেন।

বিদ্যুতের সমস্যা এড়িয়ে যেতে উচ্চমূল্যে মাসিক মোবাইল ডাটা ক্রয় করেন। যা চূড়ান্ত পরীক্ষার পূর্ব পর্যন্ত চালু ছিল। এতে বড় অংকের টাকা ব্যয় হয়েছে। এই টাকা মাসিক বা সাপ্তাহিক কিস্তিতে পরিশোধ করে আসছেন। এই টাকা পরিশোধ করতে সংসার খরচের পাশাপাশি কিস্তি পরিশোধ করতে হিমশিম খেতে হচ্ছে। তাই জরুরি ভিত্তিতে ভাতা পরিশোধের দাবি জানান।

প্রশিক্ষণার্থী মো. এরশাদ মিয়ার সঞ্চালনায় সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন শিক্ষণার্থী সাইদুল আলম ডালিম, নুর আহমদ, বিধান চন্দ্র দাশ, আনোয়ার হোসেন, বর্ণালী তালুকদার, টিটু রঞ্জন তালুকদার, খসরু ময়িা, সবুজ মিয়া, আলীমুল হক, গুলজার হোসেন, সাখাওয়াত হোসেন পাঠোয়ারী, সুমা দাশ, মহুয়া দাশ প্রমুখ। পরে শিক্ষক নেতারা জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন এবং জেলা প্রাথমিক শিক্ষা অফিসার এস.এম আব্দুর রহমানের কাছে স্মারকলিপি প্রদান করেন প্রশিক্ষণার্থীরা ।

Show More

এই বিভাগের আর খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close