বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪

মানসম্মত সড়ক নির্মাণে মেয়রের তৎপরতা

যা যা মিস করেছেন

আরিফুর রহমান,ঝালকাঠি প্রতিনিধি:
ঝালকাঠির জেলার নলছিটি পৌর শহরের প্রধান সড়কটির উন্নয়ন কাজ ঠিকাদার যেনো সঠিক ও মানসম্মতভাবে করে সেজন্য পৌর মেয়র আব্দুল ওয়াহেদ খান অত্যন্ত তৎপর। সড়কটির নির্মাণ কাজের শুরু থেকেই মেয়র নিজে উপস্থিত থেকে নির্মাণ কাজ তদারকি করতে দেখা যায়। জনগনের দুর্ভোগ লাঘবে মেয়রের এ তৎপরতাকে সাধুবাধ জানান পৌরবাসী।

জানা যায়, দীর্ঘ ভোগান্তির পর প্রায় নলছিটি পৌরসভার প্রধান সড়কটি উন্নয়ন কাজ চলছে। নলছিটির থানার পুল হতে বাসষ্টান্ড পর্যন্ত এ সড়কটির উন্নয়ন কাজের চলতি মাসে প্রথম সপ্তাহে ভার্চুয়ালে উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু এমপি।

দ্রুত গতিতে এগিয়ে চলছে সড়কটির কাজ। নির্মাণাধীন এ সড়কটির কাজ স্ব-শরীরে থেকে তদারকি করছেন মেয়র ওয়াহেদ কবির খান নিজেই। এ রাস্তা নির্মাণের ঠিকাদার মেয়র না হলেও তার তদারকিতে রাস্তাটির চলমান কাজের ভাল গুণাগুণ দেখে অনেকেই স্বস্তির নিঃশ্বাস ফেলেছে। অল্পসময়ের মধ্যেই রাস্তাটির পুরো কাজ সম্পন্ন হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ । ফলে পৌরসভার নাগরিকদের দীর্ঘ দিনের ভোগান্তির অবসান হতে যাচ্ছে।

কাজটি শুরুর পর থেকে গত কয়েকদিন যাবৎ মেয়র নিজেই কাজের তদারকি করা ছাড়া দ্রুত কাজটি সম্পাদনের জন্য ব্যস্ত সময় পার করছেন। প্রতিদিনই কাজের পাশে পৌরসভার সংশ্লিষ্ট সবাইকে এখন অতন্দ্র প্রহরীর ন্যায় দেখা যায়। পুরো কাজ আদায় করে নিতে মেয়র ওয়াহেদ কবির খান কাজের সময় রাস্তায় দাঁড়িয়ে বিভিন্ন দিক নির্দেশনা দিয়ে যাচ্ছেন।

পৌরসভার স্থানীয় বাসিন্দারা জানান,ওয়াহেদ কবির খান মেয়র নির্বাচিত হওয়ার পর থেকেই একের পর এক উন্নয়ন ও সামাজিক কাজ করে যাচ্ছেন। প্রধান এই সড়কে একটু বৃষ্টি হলেই চলাচল করতে পারতাম না। তিনি অল্প সময়ের মধ্যে এটার সমাধান করবে বুঝতে পারিনি। আমরা তাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

উপজেলা ছাত্রলীগের সভাপতি অনীক রহমান সরদার জানান, আমাদের রাজনৈতিক অভিভাবক আমির হোসেন আমু এমপি মহোদয়ের সহযোগিতা পৌর মেয়র আব্দুল ওয়াহেদ ভাই নলছিটিকে একটি আধুনিক পৌরসভার রুপ দিতে যাচ্ছে। তাঁর নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়ন করতে জনসাধারণের ভােগান্তি রােধে সড়কটির উন্নয়নের কাজ নিজেই তদারকি করে যাচ্ছেন। আমরা তার কাজকে স্বাগত জানাই।

এ বিষয়ে পৌর মেয়র বীর মুক্তিযােদ্ধা আবদুল ওয়াহেদ খান জানান, আমার নেতা আমির হোসেন আমুর এমপি মহোদয়ের সহযোগিতা ও দিকনির্দেশনায় পৌরসভার প্রধান সড়কটি উন্নয়ন করা হচ্ছে। আশা করি দ্রুত সময়েই তা শেষ হবে। এই সড়কের নতুন নাম দেওয়া হয়েছে আলহাজ্ব আমির হোসেন আমু সড়ক।নলছিটি পৌরসভার উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আমির হোসেন আমু এমপি মহোদয়ের প্রতি কৃতজ্ঞতা জানাই।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security