সোমবার, এপ্রিল ১৫, ২০২৪

নেত্রকোনায় ২১ দিন মেয়াদি অস্ত্রসহ ভিডিপি’র মৌলিক প্রশিক্ষণের উদ্বোধন

যা যা মিস করেছেন

কে. এম. সাখাওয়াত হোসেন (স্টাফ রিপের্টার) : ২১ দিন মেয়াদি অস্ত্রসহ ভিডিপি’র মৌলিক প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে। বুধবার (৯ জুন) দুপুরে নেত্রকোনা জেলা আনসার ও ভিডিপি কার্যালয়ে এই প্রশিক্ষণের উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে সদর ‍উপজেলা আনসার ও ভিডিপি’র কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমানের সঞ্চালনায় সভাপতিত্ব করেন ৬ আনসার ব্যাটালিয়নের পরিচালক ও জেলা কমান্ড্যান্ট (অতিরিক্ত দায়িত্বে) মো. জিয়াউল হাসান। প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক কাজী মো. আবদুর রহমান এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিজিবি’র ৩১ ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর নূরুদ্দীন মাকসুদ ও অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. ফখরুজ্জামান জুয়েল।

প্রধান অতিথি বক্তব্যে জেলা প্রশাসক কাজি মো. আব্দুর রহমান বলেন, ‘আনসার ও ভিডিপি সদস্যরা জনকল্যাণ মূলক কাজে সর্বদা নিবেদিত প্রাণ। তারা করোনাকালীণ সচেতনতায় লিফলেট বিতরন, করোনা আক্রান্তদের বাড়ি গিয়ে লাল পতাকা চিহ্নিতকরন, জেলা প্রশাসনের সাথে মোবাইল কোর্টে সহায়তা প্রদান করে প্রশংসনীয় ভৃমিকা পালন করেছে। ভিডিপি সদস্যরা জাতীয় নির্বাচন ও অন্যান্য নির্বাচনের পাশাপাশি শারদীয় দুর্গাপূজা ও বিভিন্ন দুর্যোগকালীন সময়ে জীবনের ঝুঁকি নিয়ে দায়িত্ব পালন করে থাকে। বাংলাদেশের নিরাপত্তা ও উন্নয়নে আনসার বাহিনীর ভূমিকা অনস্বীকার্য। প্রশিক্ষিত ভিডিপি সদস্যগণ দেশের আর্থ-সামাজিক উন্নয়নে অবদান রাখবে বলে আমি বিশ্বাস করি। আমি বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উত্তরোত্তর সাফল্য কামনা করি।’

অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন জেলা আনসার ও ভিডিপি’র সার্কেল অ্যাডজুট্যান্ট মো. মনিরুল ইসলাম, জেলা প্রশাসনের সহকারি কমিশনারবৃন্দ, জেলার বিভিন্ন উপজেলার প্রশিক্ষক-প্রশিক্ষিকা, ব্যাটালিয়ন আনসার সদস্যবৃন্দ, ভিডিপি ’র প্রশিক্ষণার্থীসহ আরো অনেকে।

অনুষ্ঠান শেষে জেলা আনসার ও ভিডিপি কার্যালয় প্রাঙ্গনে আনসার ব্যাটালিয়নের পরিচালক মো. জিয়াউল হাসান ও প্রধান অতিথি জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান বিশেষ অতিথিদের সাথে নিয়ে দু’টি ফলদ গাছের চারা রোপণ করেন।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security